ঢাকা, শুক্রবার 04 November 2016 ২০ কার্তিক ১৪২৩, ৩ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

রূপগঞ্জে মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা :  নারায়ণগঞ্জের রূপগঞ্জে চম্পা বেগম (৩২) নামে এক নারী মাদক ব্যবসায়ীর ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফারহানা ইসলাম এ দণ্ড প্রদান করা হয়। দণ্ডপ্রাপ্ত চম্পা বেগম রূপগঞ্জ সদর ইউনিয়নের গুতিয়াব এলাকার রানা খানের স্ত্রী।

রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল্লাহ জানান, চম্পা বেগম দীর্ঘদিন ধরে গুতিয়াব এলাকায় ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক বিক্রি করে আসছে। দুপুরে গুতিয়াবো এলাকায় অভিযান পরিচালনা করে ইয়াবা বিক্রি করার সময় ১১ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে অভিযোগ প্রমাণিত হয়। আদালত ওই নারী মাদক ব্যবসায়ীকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তকে নারায়ণগঞ্জ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উচ্ছেদ অভিযান

 নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচল উপশহরের ১০ নম্বর সেক্টরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজউক কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুরে রাজউকের ম্যাজিস্ট্রেট নাছির উদ্দিনের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, রাজউকের নির্বাহী প্রকৌশলী মনিরুল হক, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেনসহ বিপুল পরিমাণ আইনশৃংখলা বাহিনীর সদস্য। 

ম্যাজিস্ট্রেট নাছির উদ্দিন বলেন, উচ্ছেদের আগেই অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নোটিশ করা হয়েছে। নোটিশ করার পরও অনেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেননি। বৃহস্পতিবার ১০ নম্বর সেক্টরের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। 

তবে, স্থানীয় কৃষকদের অভিযোগ, অবৈধ স্থাপনার পাশাপাশি শাক-সবজি বাগানও নষ্ট করে দিয়েছেন। এতে করে কৃষকরা ক্ষতিগ্রস্ত হয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ