ঢাকা, রোববার 06 November 2016 ২২ কার্তিক ১৪২৩, ৫ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

নাসিরনগরে হিন্দুবাড়ি এবং মন্দিরে হামলাকারীদের শাস্তি দাবি

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও হবিগঞ্জে মন্দিরে হামলা এবং হিন্দু সম্প্রদায়ের লোকজনের বাড়িঘরে হামলাসহ দেশের বিভিন্ন স্থানে মঠ, মন্দির, উপাসনালয়ে হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, নাসিরনগর ও হবিগঞ্জে মন্দিরে হামলা এবং হিন্দুদের বাড়িঘরে হামলার যে ঘটনা ঘটেছে তাকে আমরা স্বার্থান্বেষী মহলের পরিকল্পিত হামলা বলে মনে করি। দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, স্থানীয় প্রশাসন এই হামলা সামাল দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।
তারা বলেন, যে কেউ ধর্মীয় অবমাননাকর মন্তব্য করলে তার শাস্তির বিধান করা  হোক এটা আমাদের দাবি। কিন্তু অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করে আইনের আওতায় আনার পরও কীভাবে এই ঘটনা ঘটলো?
বক্তারা আরো বলেন, স্থানীয় প্রশাসন কোনোভাবেই এই হামলার দায় এড়াতে পারে না। এতো লোক সংগঠিত হয়ে ১৫টি মন্দির ভাঙচুরসহ শতাধিক বাড়িঘরে হামলা চালালো- এর দায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয় প্রশাসন এড়াতে পারে না।
মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি গৌরাঙ্গ দে, ঢাকা মহানগর সভাপতি সহদেব বৈদ্য, সাবেক সাধারণ সম্পাদক তপন চন্দ্র দাস, সাংস্কৃতিক সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ