ঢাকা, রোববার 06 November 2016 ২২ কার্তিক ১৪২৩, ৫ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

ফুলবাড়ীয়ায় অবরোধ চলাকালে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি : গতকাল শনিবার ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজ সরকারিকরণের দাবিতে অবরোধ কর্মসূচি পালন করে শিক্ষক শিক্ষার্থী ও কর্মচারীরা।
আবরোধ চলাকালে সকাল ৬ টা থেকে উপজেলার কমপক্ষে ২০ টি স্পটে অবস্থান নেয় আন্দোলনকারীরা। দূরপাল্লার যানবাহনসহ ভ্যান রিক্সা পর্যন্ত চলতে দেয়নি। উপজেলা সদরের ভালুকজান ব্রীজের দুপাশ বন্ধ করে দিয়ে দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দেয়। দফায় দফায় বিক্ষোভ মিছিল করে আন্দোলনকারীরা। পৌর সদরের প্রায় সকল দোকানপাঠ বন্ধ ছিল।
উপেজলার আন্ধারিয়াপাড়ায় তিনদিনব্যাপী ইজতেমার গতকাল সকাল ৮ টা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়। অবরোধ চলাকালে ব্যাপক ভোগান্তিতে পড়ে ইজতেমা ফেরত মুসল্লিসহ অনার্স পরীক্ষার্থীরা।
১৯৭২ সালে ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজটি স্থাপিত হয়। এ কলেজটি বাদ দিয়ে নতুন এমপিও বিহীন বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা মহাবিদ্যালয়কে জাতীয়করণের জন্য তালিকাভুক্ত করা হয়। ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজ জাতীয়করণের দাবিতে ১৭৫ জন শিক্ষক কর্মচারী ও ৫ হাজার ছাত্র/ছাত্রী দীর্ঘ ২৪ দিন যাবৎ আন্দোলন করে আসছে। ফুলবাড়ীয়া ময়মনসিংহ সড়কে পল্লী বিদ্যুৎ অফিস থেকে শুরু করে দেওখোলা পর্যন্ত সড়কে বিভিন্ন স্থানে গাছের গুঁড়ি, বিদ্যুৎ তের খুঁটি ফেলে সড়ক বন্ধ করে দেয়। কলেজের মূল ফটকের সামনে সড়কে বসে শিক্ষিকারা অবস্থান নেয়। আন্দোলনকারী শিক্ষক নেতা এসএম আবুল হাশেম বলেন, অবরোধ চলাকালে এম্বুলেন্স, রোগীবাহী গাড়ি, ওষুধের দোকান ও খাবার হোটেল অবরোধের আওতা মুক্ত থাকে।

অনলাইন আপডেট

আর্কাইভ