ঢাকা, রোববার 06 November 2016 ২২ কার্তিক ১৪২৩, ৫ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

নাসিরনগরের ঘটনায় শান্তিপ্রিয় জনগণ উৎকণ্ঠিত -মুজিবুর রহমান হামিদী

বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী এক বিবৃতিতে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ঘটনাপ্রবাহে গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করে বলেছেন, এ ঘটনা বাংলাদেশে আবহমান কাল  থেকে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ঘৃণ্য ষড়যন্ত বৈ কিছু নয়।
গতকাল শনিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, ভিন্ন ধর্মের উপাসনালয় ও  লোকদের উপর হামলা যেমন অপরাধ  তেমনি পবিত্র কাবা ঘরের অবমাননা, মাদ্রাসায় গভীর রাতে তালা ঝুলানোর মাধ্যমে এধরনের উত্তেজক পরিস্থিতির ইন্ধন  দেওয়া আরো জঘন্যতম অপরাধ এবং সংবিধান পরিপন্থী কাজ। নাসিরনগর ও সমসাময়িক  দেশের বিভিন্ন অঞ্চলের সামগ্রিক ঘটনাপ্রবাহকে সার্বিক বিচারে  বিদেশী অর্থে পরিচালিত কিছু এনজিওসহ বি্েশষ মহল কতৃক সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির মাধ্যমে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতঃ একটি বিশেষ  দেশের আধিপত্য বিস্তারের ষড়যন্ত্র বলে বোদ্ধামহল মনে করেন। এ ঘটনায় ক্ষমতাসীন দলের স্থানীয় সংগঠনের  কোন্দলের  জেরের  বিষয়টিও গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ সাইটগুলোতে উঠে এসেছে।
মাওলানা হামিদী আরো বলেন, এ বিষয়ে একশ্রেণীর বুদ্ধিজীবীদের একপেশে ও উসকানিমূলক বক্তব্য, বামপন্থী কিছু মিডিয়া কতৃক কাবা ঘরের অবমাননা ও মাদ্রাসায় তালা ঝুলানোর বিষয়ে রহস্যজনক নিরবতা এবং সংখ্যালঘুদের উপর হামলার মাত্রাকে তিল কে তাল বানিয়ে প্রচার  পরিস্থিতিকে আরো  ঘোলাটে করে তুলেছে। তিনি এসব ঘটনায় প্রকৃত  দোষী ও ইন্ধনদাতাদের  গ্রেফতার ও শাস্তি দাবি করেন এবং অযথা কাউকে হয়রানি না করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ