ঢাকা, রোববার 06 November 2016 ২২ কার্তিক ১৪২৩, ৫ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

নয়াপল্টন থেকে বিএনপির চার নেতা আটক

স্টাফ রিপোর্টার : বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হাসানসহ চারজনকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার বেলা সাড়ে তিনটার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে তাদের আটক করা হয়েছে। আটক অন্য দুজনের মধ্যে একজনের নাম জানা গেছে। তিনি হলেন আশা ইউনিভার্সিটি ছাত্রদলের সভাপতি সরোয়ার আলম খান।
বিএনপির কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো টিপু ও নাজমুল হাসান কার্যালয়ে আসছিলেন। কিন্তু মূল ফটক দিয়ে ভেতরে ঢোকার সময় দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের আটক করে। পরে তাদের পল্টন থানায় নিয়ে যাওয়া হয়।
৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে রাজধানীতে সমাবেশ করা নিয়ে ব্যস্ত সময় পার করছেন বিএনপি নেতারা। সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি না পাওয়ায় তারা নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে করার কথা বলছে। এ কারণে নয়াপল্টনে নেতাকর্মীদের উপস্থিতি বেশি। তবে পুলিশের পক্ষ থেকে এখনও অনুমতি পায়নি দলটি। এদিকে গত বুধবার বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, সমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীদের বাসা-বাড়িতে তল্লাশি করছে পুলিশ। তারই অংশ হিসেবে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ