ঢাকা, বুধবার 09 November 2016 ২৫ কার্তিক ১৪২৩, ৮ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

এলজিইডি’র ব্রীজ দেবে যান চলাচল বন্ধ

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা : ঠিকাদারের গাফিলতি ও দায়িত্বহীনতার কারণে বরিশালের আগৈলঝাড়ায় খালের মধ্যে একটি কালভার্ট নির্মাণ করতে গিয়ে পাশের এলজিইডি বিভাগের একটি ব্রীজ দেবে গিয়ে যানবাহন চলাচল বন্ধের পথে।
এটি এখন এলাকাবাসীর মরণ ফাঁদে পরিণত হয়েছে। ওই স্থানে অহরহ ঘটছে দুর্ঘটনা। কালভার্ট নির্মাণ করতে গিয়ে পার্শের ব্রীজ বিধ্বস্ত হয়ে দুর্ঘটনায় সাংবাদিকসহ প্রায় ২০ জন আহত হয়েছেন। এ ব্যাপারে এলজিইডি বিভাগ থেকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসকে চিঠি দেয়া হয়েছে।
সংশ্লিষ্ট প্রকল্প বাস্তবায়ন অফিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের দাসেরহাট থেকে সেরাল সড়কের নতুন হাট নামক স্থানে উপজেলা ত্রাণ ও পুর্নবাসন অধিদপ্তরের আওতায়  ২৯ লাখ ৫৭ হাজার টাকা ব্যয়ে কালভার্ট নির্মাণের প্রকল্প গ্রহণ করেন।
তবে টেন্ডারে কোন প্রতিষ্ঠান কাজটি পেয়েছে তা জানাতে অনীহা প্রকাশ করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামীমা আক্তার। বর্তমানে কাজটি বাস্তবায়ন করছে গৈলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য তরিকুল ইসলাম চান। ঠিকাদার চান চলতি বছরের মে মাসের মাঝামাঝি বর্ষা মৌসুমে কালভার্টের কাজ শুরু করেন। ঠিকাদারের গাফিলতি ও দায়িত্বহীনতার কারণে কালভার্ট  বেইজ ঢালাইয়ের জন্য দীর্ঘ দিন মাটি খুড়ে রাখায় পাশের এলজিইডির একটি ব্রীজের  গোড়ার একাংশ দেবে গিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ