ঢাকা, বুধবার 26 September 2018, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

দুই দিনব্যাপী আন্তর্জাতিক ডেনিম এক্সপো শুরু

অনলাইন ডেস্ক: ডেনিম পণ্য ও এর সম্ভাবনাকে বিশ্ববাসীর কাছে পৌঁছে দিতে পঞ্চমবারের মতো শুরু হয়েছে দুই দিনব্যাপী বাংলাদেশ ডেনিম এক্সপো-২০১৬।

মঙ্গলবার রাজধানীর কুড়িলে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে এ প্রদর্শনী শুরু হয়েছে।এবারের প্রদর্শনীর মূল থিম হচ্ছে,‘প্রাকৃতিক ডেনিম’।প্রদর্শনীতে ১৫ দেশের ৫৫টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই প্রদর্শনী দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

প্রদর্শনীতে বিশ্বের প্রায় ৫ হাজার ডেনিম বিশেষজ্ঞ ও দর্শনার্থী অংশ নিয়েছে।এর মধ্যে রয়েছে-যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য,জার্মানি,ইতালি,ফ্রান্স,নেদারল্যান্ড,তুরস্ক,স্পেন,বেলজিয়াম,সুইডেন,সংযুক্তআরব,আমিরাত,ভিয়েতনাম এবং চীন।এসব দেশ থেকে ডেনিম পণ্যের ক্রেতা,ব্র্যান্ড প্রতিনিধি,সিইও,সোর্সিং ম্যানেজার,ডেনিম পণ্য নির্মাতা,ব্যবসায়ী ও বিভিন্ন ডেনিম প্রতিষ্ঠান রয়েছে।প্রদর্শনীর আয়োজন করেছে ডেনিম এক্সপার্ট নামের একটি দেশিয় প্রতিষ্ঠান।

এদিকে প্রদর্শনীতে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত এইচ ই ড. থমাস প্রিনজ ও সুয়েডেন রাষ্ট্রদূত এইচ ই জহান ফ্রিসেল।সেমিনার পরিচালনা করেন বিজিএমইএ সহ-সভাপতি মোহাম্মাদ নাছির।

ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা মোস্তাফিজ উদ্দিন জানান,বাংলাদেশের ডেনিমশিল্পকে বিশ্বব্যাপী তুলে ধরার পাশাপাশি ব্যবসায়িক সম্পর্কের উন্নতি ঘটিয়ে এ দেশের মানুষের জীবনমান উন্নয়ন করাই এ মেলার উদ্দেশ্য।

তিনি বলেন,ডেনিম এক্সপো করার ফলে দেশে এখন ডেনিম কারখানা বাড়ছে।গত কয়েক বছরে দেখা যাচ্ছে- বিশেষ করে রানা প্লাজা ধসের পর উদ্যোক্তারা এখন ডেনিম কারখানাই দিকেই বেশি ঝুকছেন।বোঝা যাচ্ছে, আগামীর দিন হচ্ছে ডেনিমসের দিন।মেলায় বাংলাদেশের আরগন ডেনিমস,আম্বার ডেনিম,ডেনিম এক্সপার্ট, এক্সপেরিয়েন্স গ্রুপ,এনভয় টেক্সটাইলস,স্মার্ট জিনস,মাহমুদডেনিমস,শাশা ডেনিম,সাউথ চায়না,স্কয়ার ডেনিমস ও ইয়োগোটেক্স ফেব্রিকস কোম্পানি অংশ নিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ