শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ডিজিটাল প্রতারণার ফাঁদ ইজি আর্ন

মশাহিদ আহমদ, মৌলভীবাজার : ইজি আর্ন এর ডিজিটাল প্রতারণার সংবাদ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হবার পরদিনই গত ৬ নভেম্বর তারা মৌলভীবাজার শহরের চৌমোহনা থেকে গা ঢাকা দিয়ে নতুন অবস্থান থেকে কার্যক্রম পরিচালনা শুরু করেছে।
এর পরদিন গত ৭ নভেম্বর রাত সাড়ে ৮: ৫০ টায় ইজি আর্ন এর মৌলভীবাজার প্রধান সেলিম  (সাবেক তিয়ানশি) মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবে এসে প্রেসক্লাবের আহবায়কের সাথে সাথে সমঝোতার চেষ্টা চালান।
এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইজি আর্ন এর সরকারী অনুমোদন নেই স্বীকার করে সেলিম বলেন, প্রয়োজন আইন মানেনা। সরকারী অনুমোদন না থাকলেও আমরা অবৈধ কিছু করছিনা।
এর পরদিন গত ৮ নভেম্বর রাত ৮টায় শহরের কুসুমবাগ এলাকার হোটেল রেস্ট ইন-এ গ্রাহক সমাবেশ করে, প্রচারিত সংবাদের কারণে সৃষ্ট পরিস্থিতি থেকে উত্তরণের চেষ্টা চালায়।
ওই সমাবেশে উপস্থিত গ্রাহকদেরকে মনভুলানো নানা বক্তব্য দিয়ে আশ্বস্ত করার  চেষ্টায় বলা হয়েছে, প্রকাশিত সংবাদটি সঠিক নয় এবং ওই সংবাদে বিভ্রান্ত না হবার জন্য সবাইকে অনুরোধ জানানো হয়েছে।
এর আগে, উক্ত গ্রাহক সমাবেশে কয়েকজন সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে ইজি আর্ন এর কর্ণধাররা উপস্থিত গ্রাহকদেরকে বসিয়ে রেখে পার্শ্ববর্তী কলাপাতা রেষ্টুরেন্টে গিয়ে গোপন শলা-পরামর্শ করে এসে তাড়াহুড়ো করে সমাবেশের কার্যক্রম শেষ করে দ্রুত স্থান ত্যাগ করেন। জানা গেছে- ইজি আর্ন এর মৌলভীবাজার প্রধান সেলিমের বাড়ি খুলনা জেলায়।
তার পিতা পুলিশের সাবেক এসআই আকরাম।
তার নানার বাড়ি মৌলভীবাজার জেলা সদরের মোকামবাজার (নিতেশ্বর)। নানার নাম ছত্তার মিয়া। নানার বাড়িতে বসবাস করেই সেলিম ইজি আর্ন এর কার্যক্রম চালাচ্ছেন।
সেলিমের প্রধান সহযোগী হিসাবে কাজ করছেন শহরের সার্কিট হাউস এলাকার বাবুল ড্রাইভার এর পুত্র রুমেল এবং হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার নাগরিক (সাবেক তিয়ানশি) স্বর্ণা নামীয় এক নারী।
তাদেরকে নিয়ন্ত্রণ করেন ঢাকার উত্তরার বাসিন্দা সেলিম ও আলী হোসেন তালুকদার।
আর, ঢাকাইয়া সেলিম ও আলী হোসেনকে নিয়ন্ত্রণ করেন  ঢাকারই বাসিন্দা  মিলন।
মৌলভীবাজারে সেলিম, রুমেল ও স্বর্ণার নেতৃত্বে ইজি আর্ন এর গ্রাহক রয়েছেন আনুমানিক অর্ধসহস্র এবং প্রতিদিনই বাড়ছে তাদের গ্রাহক সংখ্যা।
বেকারত্বের দুর্বলতাকে কাজে লাগিয়ে অনলাইনে ইনকামসহ অত্যন্ত লোভনীয় সুযোগ-সুবিধা প্রদানের নামে মৌলভীবাজারে দীর্ঘদিন ধরে চলছে ইজি আর্ন নামের এ ডিজিটাল প্রতারণা।

অনলাইন আপডেট

আর্কাইভ