ঢাকা, সোমবার 14 November 2016 ৩০ কার্তিক ১৪২৩, ১৩ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

জঙ্গিবাদের উত্থান আওয়ামী লীগের আমলেই হয়েছে -নজরুল ইসলাম খান

পাবনা সংবাদদাতা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘জঙ্গিবাদের উত্থানে বিএনপির হাত নেই, বরং সেটা আওয়ামী লীগ সরকারের আমলে বিস্তৃত হয়েছে এবং এখন সেটি আরো শক্তিশালী হয়েছে, জঙ্গিবাদের সাথে বিএনপিকে অভিযুক্ত করা রাজনৈতিক অপকৌশল।’ জঙ্গিবাদ উত্থানের জন্য দায়ী আওয়ামী লীগ সরকারই। রোববার দুপুরে পাবনার দোয়েল কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম খান আরো বলেন, বাংলাদেশের জনগণের অধিকার হরণ করে কৌশলে আজকে যারা ক্ষমতায় আসীন, তাদের হাতে গণতন্ত্র নিরাপদ নেই। আর যখন গণতন্ত্র থাকে না তখনই সন্ত্রাস, জঙ্গিবাদ এগুলো মাথাচাঁড়া দিয়ে ওঠে। তিনি দাবি করেন, দলকে সংগঠিত করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় রাষ্ট্র ক্ষমতায় পরিবর্তন আনার চেষ্টা করছে বিএনপি। সরকার যাই বলুক না কেন, দেশের জনগণ জানে এদেশে জঙ্গিবাদের উত্থান হয়েছে আওয়ামী লীগ সরকারের আমলে। বাংলাভাইয়ের যে উত্থান হয়েছিল সেটা বিএনপি সরকারই দমন করেছিল, তাদের গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করেছিল। 
জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুস সামাদ খান মন্টুর সভাপতিত্বে প্রতিনিধি সভায় কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, নাজমুল হক নান্নু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহসাংগঠনিক সম্পাদক আব্দুল মোমিন তালুকদার খোকা, অ্যাডভোকেট সৈয়দ শাহিন সৈকতসহ জেলা বিএনপি নেতৃবৃন্দ বক্তব্য দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ