ঢাকা, সোমবার 14 November 2016 ৩০ কার্তিক ১৪২৩, ১৩ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

ফেনী পল্লী বিদ্যুৎ কর্মচারীদের আন্দোলন অব্যাহত

ফেনী সংবাদদাতা : চাকুরী স্থায়ীকরণের দাবীতে ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জাররা গতকাল পল্লী বিদ্যুৎ অফিসের সামনে কর্মবিরতি ও বিক্ষোভ কর্মসূচী পালন করে। কর্মবিরতি ও বিক্ষোভে নেতৃত্ব দেন ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রহমান। তিনি জানান, সারাদেশের ১২ হাজার মিটার রিডার ও ম্যাসেঞ্জার চাকুরী হারাচ্ছে। সারা দেশে প্রায় ১৫ হাজার মিটার রিডার ও ম্যাসেঞ্জাররা চুক্তিভিত্তিক দীর্ঘদিন যাবত চাকুরী করছে। এদের মধ্যে ১২ হাজার চাকুরী হারাতে বসেছে। ইতিমধ্যে ৩ হাজার মিটার রিডার ও ম্যাসেঞ্জারকে ছাঁটাই করা হয়েছে। চাকুরী হারিয়ে তারা মানবেতর জীবন-যাপন করছে।
এক মিটার রিডার জানান, চুক্তিতে উল্লেখ রয়েছে মিটার রিডার ও ম্যাসেঞ্জার হিসেবে কাজ করতে হবে। কিন্তু এর বাহিরেও তাদেরকে দিয়ে যাবতীয় কাজকর্ম করানো হয়।
ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো: আবদুল জলিল জানান, অক্টোবর মাসে ৮ জন মিটার রিডার ও ম্যাসেঞ্জারকে ছাঁটাই করা হয়েছে। চলতি মাসের শেষের দিকে ২৮-৩০ জনকে ছাঁটাই করার গুঞ্জন শুনা যাচেছ। যারা চাকুরী হারিয়েছে তারা মানবেতর জীবন-যাপন করছে। কারণ তাদের একমাত্র আয়ের উৎস ছিল এ চাকুরী। আর কেউ যেন চাকুরী না হারায় সেজন্য যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ