ঢাকা, সোমবার 14 November 2016 ৩০ কার্তিক ১৪২৩, ১৩ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

শ্লীলতাহানির ভিডিও চিত্র ধারণের মামলায় ৫ জনের কারাদণ্ড

আল হেলাল নালিতাবাড়ী (শেরপুর): শেরপুরে নালিতবাড়ীর মধুটিলা ইকোপার্কে এক গৃহবধূর শ্লীলতাহানি করে সেই ভিডিও চিত্র মোবাইল ফোনে ধারণ করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় ৫ জনকে বিভিন্ন মেয়াদে সশ্রম দেওয়া হয়েছে। ৭ নভেম্বর সোমবার দুপুরে জনাকীর্ণ আদালতে শেরপুরের যুগ্ম জেলা জজ ১ম আদালতের বিচারক মো. হারুন অর-রশীদ এ সাজার রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন- শেরপুরের নালিতাবাড়ী উপজেলার মধুটিলা ইকোপার্ক এলাকার শফিকুল ইসলাম (২৭), আব্দুস ছালাম (২৫), মনু মিয়া (২৬), ইজারাদার প্রতিনিধি গোলাম মোস্তফা (৩০) ও ওই গৃহবধূর স্বামী নজরুল ইসলাম বুলবুল (২৭)।
দন্ডিতদের মধ্যে শফিকুল ইসলামকে পর্নগ্রাফি আইনের পর্নগ্রাফি ধারণ ও সরবরাহ হছলুভনমশ দু’টি ধারায় ১২ বছরের কারাদন্ড দেড়লাখ টাকা জরিমানা ও অনাদায়ে দেড় বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। আসামী আব্দুস সালাম ও মনু মিয়াকে পর্নগ্রাফিপশ সহযোগিতার অভিযোগে ৭ বছরের কারাদন্ড ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। আসামী গোলাম মোস্তফাকে পর্ণগ্রাফি সরবরাহের অভিযোগে ৫ বছরের কারাদন্ড ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। ওই নববধুর স্বামী নজরুল ইসলাম বুলবুলকে পর্ণগ্রাফি সহযোগিতার অভিযোগে ৭ বছরের কারাদন্ড ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। রায়ে আদালত জরিমানার টাকা আদায় হলে ক্ষতিপূরণ হিসেবে ভিকটিমকে প্রদানের আদেশ দেওয়া হয়েছে।
এর আগে ২০১৫ সালের ৩ নবেম্বর ওই নারীকে শ্লীলতাহানির মামলায় নারী ও নির্যাতন দমন ট্রাইব্যুনালে দন্ডিত ৫ জনের  প্রত্যেকের ৭ বছর করে সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ