ঢাকা, বৃহস্পতিবার 17 November 2016 ৩ অগ্রহায়ন ১৪২৩, ১৬ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

চট্টগ্রামে বিপিএল মাঠে গড়াচ্ছে আজ

চট্টগ্রাম অফিস : বন্দরনগরী চট্টগ্রামে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি উন্মাদনা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার থেকে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়াচ্ছে খেলা। চট্টগ্রামে বিপিএল যুদ্ধ শুরু হবে তামিম ইকবালের স্বাগতিক চিটাগাং ভাইকিংস এবং সাকিব আল হাসানের ঢাকা ডাইনামাইটস’র মধ্যকার খেলা দিয়ে।
ঢাকা পর্বে ৪ খেলায় ৩টিতে হেরেছে চিটাগাং ভাইকিংস এবং পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে ঢাকা ডাইনামাইটস। একই দিন সন্ধ্যার ম্যাচে দুই ফেভারিট নাঈম-সৌম্যর রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে মুশফিকুর রহিমের বরিশাল বুলস। এবারের বিপিএল নিয়ে এখানে তেমন কোনো প্রচারণা নেই। তবে চট্টগ্রাম ক্রীড়াপ্রেমীদের মাধ্যে এক ধরনের উম্মাদনা বিরাজ করছে।
ইতিমধ্যে এতে অংশ নিতে ৭টি দলই চট্টগ্রামে এসেছে এবং কড়া নিরাপত্তার মাধ্যমে তারকা হোটেল রেডিসন ব্লুতে অবস্থান করছে। ঢাকা থেকে ৭টি দল দু’পর্বে বিভক্ত হয়ে চট্টগ্রাম আসেন। মঙ্গলবার এসেছে ঢাকা ডাইনামাইটস, চিটাগাং ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও বরিশার বুলস দল। তার একদিন আগে আসে, রংপুর রাইডার্স, খুলনা টাইটান্স ও রাজশাহী কিংস। গতকাল বুধবার প্রত্যেকটি দল পৃথক পৃথক সময়ে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সাগরিকা মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুশীলন করে।
ঢাকা পর্বে প্রত্যেকটি দলের ৪টি করে খেলা শেষ করেছে। এতে ঢাকা, বরিশাল ও খুলনা ৩টি করে ম্যাচ জিতে ৬ পয়েন্ট করে শীর্ষে অবস্থান করছে। তবে নিট রান রেটে এগিয়ে আছে ঢাকা। ২য় স্থানে রয়েছে ৩ খেলায় ২ জয় ও ১ হারে ৪ পয়েন্ট পাওয়া রংপুর।
রাজশাহী ৩ খেলায় ১ জয় ও ২ হারে ২ পয়েন্ট এবং চট্টগ্রাম ৪ খেলায় ৩ হারে ও ১ জয়ে ২ পয়েন্ট পেয়েছে। এছাড়া সবচেয়ে বাজে অবস্থায় থাকা কুমিল্লা ৪ খেলায় ৪ হারে এখনো কোন পয়েন্টের মুখ দেখেনি।
বিপিএলে টানা ছয়দিনে মোট ১১টি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। প্রথম ৩ দিন দুটি করে ম্যাচ, ২০ নবেম্বর সন্ধ্যায় ১টি ম্যাচ এবং ২১ ও ২২ নবেম্বর অনুষ্ঠিত হবে আরও ৪টি ম্যাচ।
চট্টগ্রামে গত কয়েক দিন ধরেই সন্ধ্যার পর শিশির পড়ছে। বিকেল সাড়ে চারটা-পাঁচটা থেকেই শিশিরে ভিজতে শুরু করে মাঠের ঘাস। শিশিরের কথা মাথায় রেখেই বিপিএলের চট্টগ্রাম অংশ থেকে এগিয়ে আসছে খেলা শুরুর সময়। দিনের প্রথম ম্যাচ এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। আর দ্বিতীয় ম্যাচটি এগিয়ে আনা হয়েছে সোয়া এক ঘণ্টা। বুধবার দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিপিএলের এই পরিবর্তিত সময়সূচির কথা নিশ্চিত করেছে ।
বিপিএলে ঢাকার প্রথম পর্বে দিনের প্রথম ম্যাচটি যেখানে ২টায় শুরু হতো, সেখানে নতুন নির্ধারিত সময় অনুযায়ী হবে ১টায়। আর দিনের দ্বিতীয় ম্যাচটি সন্ধ্যা ৭টার পরিবর্তে পৌঁনে ছয়টায় মাঠে গড়াবে।
পরিবর্তন করা হয়েছে শুক্রবারের ম্যাচের সময়ও। শুক্রবার দুপুরের ম্যাচ আড়াইটার পরিবর্তে করা হয়েছে দেড়টায়। আর দিবারাত্রির ম্যাচটি সন্ধ্যা সোয়া ৭টার পরিবর্তে সোয়া ৬টায়। আগামী ২২ নবেম্বর বিপিএল’র চট্টগ্রাম পর্ব শেষে ২৩ নবেম্বর ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ছাড়বে দলগুলো।
চট্টগ্রাম পর্বের সময়সূচি
তারিখ    সময়    দল
১৭.১১.১৬    দুপুর ১.০০ মিনিট     চিটাগং ভাইকিংস বনাম ঢাকা ডায়নামাইটস
১৭.১১.১৬    সন্ধ্যা ৫.৪৫ মিনিট    বরিশাল বুলস বনাম রংপুর রাইডার্স
১৮.১১.১৬    দুপুর ১.৩০ মিনিট    চিটাগং ভাইকিংস বনাম রাজশাহী কিংস
১৮.১১.১৬    সন্ধ্যা ৬.১৫ মিনিট    কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম রংপুর রাইডার্স
১৯.১১.১৬    দুপুর ১.০০ মিনিট    ঢাকা ডায়নামাইটস বনাম খুলনা টাইটান্স
১৯.১১.১৬    সন্ধ্যা ৫.৪৫ মিনিট    কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম রাজশাহী কিংস
২০.১১.১৬    সন্ধ্যা ৫.৪৫ মিনিট    বরিশাল বুলস বনাম খুলনা টাইটান্স
২১.১১.১৬    দুপুর ১.০০ মিনিট    ঢাকা ডায়নামাইটস বনাম রাজশাহী কিংস
২১.১১.১৬    সন্ধ্যা ৫.৪৫ মিনিট    কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম চিটাগাং ভাইকিংস
২২.১১.১৬    দুপুর ১.০০ মিনিট    খুলনা টাইটান্স বনাম রংপুর রাইডার্স
২২.১১.১৬    সন্ধ্যা ৫.৪৫ মিনিট    বরিশাল বুলস বনাম চিটাগাং ভাইকিংস

অনলাইন আপডেট

আর্কাইভ