ঢাকা, বৃহস্পতিবার 13 December 2018, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, ৫ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

আফগানিস্তানে থেকে ফিরলো ২৫ বাংলাদেশী

অনলাইন ডেস্ক : পররাষ্ট্র মন্ত্রণালয়ের অব্যাহত কূটনৈতিক প্রচেষ্টার মাধ্যমে আফগানিস্তানের হেরাত প্রদেশে আটকে পড়া ২৫ জন বাংলাদেশী আজ দেশে ফিরেছেন। তারা বিমানযোগে আজ সকাল ৯টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। 

উল্লেখ্য, ২৫ জন বাংলাদেশী নাগরিক কাজের উদ্দ্যেশ্যে অবৈধভাবে আফগানিস্তানের হেরাত প্রদেশে যান এবং একটি প্রতিষ্ঠানে যোগদান করেন। কিন্তু ২ থেকে ৩ মাস পরেই প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায়। এ অবস্থায়, পররাষ্ট্র মন্ত্রণালয় তাদেরকে দেশে ফেরত আনার উদ্যোগ গ্রহণ করে। 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুরোধে স্থানীয় হেরাত কর্তৃপক্ষ আটকেপড়া বাংলাদেশীদের খাবার ও আশ্রয়ের ব্যবস্থা করেন। এ লক্ষ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়, ঢাকাস্থ আফগান দূতাবাস ও আফগানিস্তানের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার সাথে প্রয়োজনীয় সমন্বয় সাধন করে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুরোধে আফগান সরকার আটকে পড়া বাংলাদেশীদেরকে মেয়াদ উত্তীর্ণ অবস্থানের ভিসা ফি হতে অব্যাহতি দেয় এবং পরবর্তীতে ঢাকাস্থ আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আটকেপড়া বাংলাদেশীদের দেশে আনার ব্যবস্থা করে।

প্রত্যাগত বাংলাদেশী সকলেই সুস্থ রয়েছেন এবং তারা দেশে ফিরতে পারায় সরকারকে আন্তরিক কৃতজ্ঞতা জানান।  পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ