ঢাকা, শুক্রবার 18 November 2016 ৪ অগ্রহায়ন ১৪২৩, ১৭ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

রাস্তা ঘাটের সংস্কার নেই পৌরজীবনে দুর্ভোগ

খুলনা অফিস: খুলনার দাকোপের চালনা পৌরসভার বিভিন্ন স্থানের প্রায় ২৫ কিলোমিটার রাস্তার মধ্যে ৭ কিলোমিটার পাকা সড়ক এবং ২ কিলোমিটার কাঁচা রাস্তায় চলাচল এখন দায় হয়ে পড়েছে। রাস্তার ইট, বালু ও পিচঢালাই উঠে অসখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। বাসিন্দাদের অভিযোগ সংস্কারকাজে নিম্ন মানের সামগ্রী ব্যববহার হওয়ায় কিছুদিন যেতে না যেতেই  সড়কগুলো বেহাল হয়ে পড়েছে।  

পৌরসভা সূত্রে জানাযায়, চালনা পৌরসভা ২০০৪ সালে সৃষ্টি হওয়ার পর ২০১০সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত কার্পেটিং ১ কিলোমিটার, ইটের সোলিং ৪ কিলোমিটার এবং সিসি ঢালাই ৩ কিলোমিটার রাস্তা নির্মাণ করা হয় এবং পৌরসভায় সড়ক বিভাগের ৪ কিলোামিটার পিচ ঢালাই রাস্তা রয়েছে। এরমধ্যে ৭ কিলোমিটার পাকা সড়কের অবস্থা বেহাল দশায় রয়েছে। ২ কিলোমিটার কাঁচা রাস্তায় অদ্যাবধি পর্যন্ত কোন কাজ না হওয়ায় বর্ষা মৌসুমে ওই  রাস্তা দিয়ে পৌরবাসীদের চলাচল সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়ে।      

সহকারী প্রকৌশলৗ প্রণব মল্লিক বলেন, ২০১৫ সালে কিছু রাস্তার কাজ করা হয়েছে। ঠিকাদার প্রতিষ্ঠান রাস্তা নির্মাণের সময়ে রাস্তার দুই পাশে মাটি না পাওয়ায় ওই সকল রাস্তার কিছু অংশে খানাখন্দের সৃষ্টি হয়েছে। তবে পৌরসভার অন্তর্ভুক্ত রাস্তাগুলো খুব শীঘ্রই সংস্কার করা হবে।

চালনা পৌর মেয়র সনত কুমার বিশ্বাস বলেন, তিনি নতুন মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন। সড়কের বেহাল অবস্থা নিয়ে বাসিন্দাদের অভিযোগ পেয়েছেন। ওই সব সড়ক নতুন করে সংস্কারের মতো বাজেট এই মুহূর্তে পৌরসভায় নেই। তবে সড়কগুলো সংস্কারের জন্য পরিকল্পনা নেয়া হয়েছে। বরাদ্দ পেলেই কাজ শুরু করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ