ঢাকা, শুক্রবার 18 November 2016 ৪ অগ্রহায়ন ১৪২৩, ১৭ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

ঢাকা থেকে কলকাতায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে রিটার্ন ভাড়া মাত্র ৯,৯৯৯ টাকা

পহেলা ডিসেম্বর ২০১৬ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে কলকাতায় ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। কলকাতা হচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর তৃতীয় আন্তর্জাতিক গন্তব্য। রাজধানী ঢাকা থেকে যাত্রীদের সুবিধা অনুযায়ী সপ্তাহে প্রতিদিন সকাল ১১টা ৪০মিনিটে কলকাতার উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে এবং কলকাতায় পৌঁছাবে স্থানীয় সময় দুপুর ১২টায় এবং স্থানীয় সময় দুপুর ১২টা ৫০ মিনিটে কলকাতা থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে দুপর ২টায়।
ঢাকা-কলকাতা রুটে ইকোনমি ক্লাসে ওয়ান ওয়ের জন্য সর্বনি¤œ ভাড়া ৫,৯৯৯ টাকা এবং রিটার্ন ৯,৯৯৯ টাকা। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। 
পার্শ্ববর্তী দেশ ভারতের অন্যতম গন্তব্য কলকাতায় ঢাকা থেকে ১৫৮ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। নতুন যুক্ত হওয়া বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫০টি প্রিমিয়াম ইকোনমি ও ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে। খুব শীঘ্রই চট্টগ্রাম থেকেও কলকাতায় ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে। বাংলাদেশ ও ভারতের মধ্যে নানাবিধ দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। আর এই সম্পর্ককে আরো বেগবান করার প্রত্যয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের কলকাতা রুটে ফ্লাইট শুরু করার মধ্য দিয়ে ব্যবসায়ী, ছাত্র-ছাত্রী, অসুস্থ রোগী পূর্বের তুলনায় আরো বেশি স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবে। এখানে উল্লেখ্য যে, ট্যাক্স ও সারচার্জসহ বিজনেস ক্লাসে ওয়ান ওয়ের জন্য সর্বনি¤œ ভাড়া ১৫,৫৩৫ টাকা এবং রিটার্ন ভাড়া ২৫,৫৩৪ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ