ঢাকা, শুক্রবার 18 November 2016 ৪ অগ্রহায়ন ১৪২৩, ১৭ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

ইয়েমেনে সরকারি বাহিনী বিদ্রোহী সংঘর্ষে নিহত ৫১

১৭ নবেম্বর, আলজাজিরা : ইয়েমেনের কয়েকটি অঞ্চলে সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের তুমুল সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৫১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অর্ধশত। মঙ্গলবার থেকে গত বুধবার পর্যন্ত এ সংঘর্ষ হয়। শেষ দিনে সামরিক বাহিনী বিবৃতি দিয়ে এ কথা জানিয়েছে। সংবাদমাধ্যম জানায়, একদিকে সৌদি আরব সীমান্তঘেঁষে উত্তর-পশ্চিমের কয়েকটি এলাকায় প্রেসিডেন্ট আবদ-রাব্বু মনসুর হাদীর সমর্থক সরকারি বাহিনীর সঙ্গে ইরানের সমর্থনপুষ্ট শিয়াপন্থী হুথি বিদ্রোহীরা সংঘর্ষে জড়ায়। এতে সরকারি বাহিনীর ১৫ জন ও বিদ্রোহী বাহিনীর ২৩ জন নিহত হন। কয়েকটি এলাকা পুনর্দখলের জন্য সরকারি বাহিনী অভিযানে গেলে এ সংঘর্ষ বাধে।

অপরদিকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের তাইজ এলাকার উপকণ্ঠে হয় আরেক দফা সংঘর্ষ। এতে সরকারি বাহিনীর চারজন এবং বিদ্রোহী বাহিনীর ৯ জন নিহত হন। এ বিষয়ে সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল আবদুল গনি আল-সুবাইলি বলেন, তাদের (বিদ্রোহী) হটানো পর্যন্ত আমাদের সামরিক বাহিনীর অভিযান চলতে থাকবে। সরকারি বাহিনী বিদ্রোহী দমনে সৌদি আরবের বিমানবাহিনীর সামরিক সহযোগিতা ও পরামর্শ পাচ্ছে।

এ বিষয়ে সংবাদমাধ্যম জানায়, হাদীর অনুগত বাহিনী বিদ্রোহীদের সরিয়ে তাইজ শহরে প্রেসিডেন্টের বাসভবন ও পুলিশ সদর দপ্তর পুনর্দখলে এগিয়ে যাচ্ছে। তাদের অভিযানের কারণে ব্যাপক গোলাগুলিতে কেঁপে উঠছে তাইজ ও এর আশপাশের এলাকা।

অনলাইন আপডেট

আর্কাইভ