ঢাকা, শনিবার 19 November 2016 ৫ অগ্রহায়ন ১৪২৩, ১৮ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে এই উদ্যোগ প্রশংসার দাবিদার

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মীরগঞ্জে ইবনে সিনা কালেকশন ও কনসালটেশন সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখছেন হাসপাতালের চেয়ারম্যান (এইচএমসি) মাওলানা হাবিবুর রহমান

সিলেট ব্যুরো : সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মীরগঞ্জ বাজারে ইবনে সিনা কালেকশন ও কনসালটেশন সেন্টারের যাত্রা শুরু হল দোয়া মাহফিলের মধ্যদিয়ে। এ সেন্টারের উদ্বোধনকে ঘিরে কুশিয়ারার তীরের জনগণের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ উদ্দীপনা। গতকাল শুক্রবার ১৬ জন বিশেষজ্ঞ চিকিৎসকের ফ্রি চিকিৎসা গ্রহণ করতে কয়েক হাজার রোগীর এবং তাদের আত্মীয়স্বজনের মিলন মেলায় পরিণত হয়েছিল ইবনে সিনা কালেকশন ও কনসালটেশন সেন্টার। আনন্দঘন এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- হাসপাতালের ডিরেক্টর মেডিকেল সার্ভিসেস কর্নেল (অবঃ) ডাঃ রুকনুল ইসলাম চৌধুরী।

গতকাল শুক্রবার সকাল ৯টায় মীরগঞ্জ আল হেরা একাডেমী ও মীরগঞ্জ কমিউনিটি সেন্টার সংলগ্ন এলাকায় এই সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের বিশিষ্ট সমাজসেবী, ইবনে সিনা হাসপাতাল সিলেট লিঃ-এর চেয়ারম্যান (এইচ.এম.সি) মাওলানা হাবিবুর রহমান। সেন্টারের ইনচার্জ নজরুল ইসলাম এর উপস্থাপনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন- চর্ম ও যৌনরোগ বিশেষজ্ঞ ডাঃ সালেহ আহমদ শাহিন, গাইনী বিশেষজ্ঞ ডাঃ রাবেয়া বেগম, হৃদরোগ ও মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ চৌধুরী মোঃ ওমর ফারুক, শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ সোহেল, মীরগঞ্জ বিজনেস ফোরামের ভাইস চেয়ারম্যান মাওলানা সোহেল আহমদ ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ, হাসপাতালের ম্যানেজার (এডমিন) মোহাম্মদ আশরাফুল ইসলাম, ম্যানেজার (মার্কেটিং) মোহাম্মদ ওবায়দুল হক। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইবনে সিনা হাসপাতাল সিলেট লিঃ-এর পরিচালক আব্দুল কাদের খান ও অধ্যাপক আব্দুল হান্নান, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম, গাইনী বিশেষজ্ঞ লেঃ কর্নেল ডাঃ আফরোজা আখতার, মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ মঈন উদ্দিন, ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ চৌধুরী মোহাম্মদ ওয়ালীদ, চক্ষু বিশেষজ্ঞ ডাঃ এ.এন.এম ইউসুফ, কোলোরেক্টাল সার্জন ডাঃ গুলজার আহমদ, গাইনী বিশেষজ্ঞ ডাঃ শামীমা আক্তার শিপা, এস.এম.ও ডাঃ মোঃ জামিউল হক ও ডাঃ সৈয়দ মোঃ আরিফ আদিল, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম, ঢাকা দক্ষিণ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সদরুল উলা চৌধুরী (বশার মিয়া), শরিফগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রেহান উদ্দিন।  

সভাপতির বক্তব্য মাওলানা হাবিবুর রহমান বলেন- অত্র অঞ্চলের গোলাপগঞ্জ, ভাদেশ^র, ঢাকাদক্ষিণ, বাদেপাশা, শরীফগঞ্জ, ফেঞ্চুগঞ্জ ও কুশিয়ারা নদীর তীরবর্তী চিকিৎসা সেবা বঞ্চিত রোগীরা এখান থেকে চিকিৎসা সেবা গ্রহন করতে পারবেন। প্রতি শুক্রবারে গাইনী বিশেষজ্ঞ, শিশুরোগ বিশেষজ্ঞ, মেডিসিন ও কার্ডিওলজিষ্ট এবং অর্থোপেডিক সার্জন নিয়মিত রোগী দেখবেন। পর্যায়ক্রমে এখানে অন্যান্য বিষয়ের বিশেষজ্ঞ ডাক্তারদেরও সেবা প্রদান করা হবে। তিনি আরো বলেন- এ সেন্টারে সব সময়ের জন্য সকল পরীক্ষায় ২৫% ও মেডিসিনে ৫% ছাড় দেওয়া হবে। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন মাওলানা হাবিবুর রহমান এবং কোরআন তেলাওয়াত করেন হাফিজ কাওসার আহমদ। অনুষ্ঠানে ইবনে সিনা সাংস্কৃতি গোষ্ঠী মনোজ্ঞ নাটিকা ও সংগীত পরিবেশন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ