ঢাকা, শনিবার 19 November 2016 ৫ অগ্রহায়ন ১৪২৩, ১৮ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

ট্রাম্পকে ইন্ধন ও মার্কিন রাজনীতির নেপথ্যে ইহুদিরা

বিবিসি : রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাকারোভা বলেছেন, ‘ট্রাম্পকে মূলত ইন্ধন দিয়েছে ইহুদিরা।’ তিনি কৌতুক করে এও বলেছেন, ‘আমেরিকার রাজনীতি নেপথ্য থেকে নিয়ন্ত্রণ করে ইহুদিরাই।’

গত বৃহস্পতিবার রাশিয়ার একটি টেলিভিশনে বিশিষ্ট এই কূটনীতিকের মন্তব্য হঠাৎ করেই আলোড়ন সৃষ্টি করেছে। সারা পৃথিবীর সংবাদ মাধ্যম নিয়ে আলোচনার ঝড় বয়ে যাচ্ছেন।

গত শতাব্দী থেকেই আমেরিকা বিরোধীদের এটি একটি প্রোপাগান্ডা যে, আমেরিকার রাজনীতিকে অনেকাংশে নিয়ন্ত্রণ করে ইহুদিরা।

জাকারোভা জানিয়েছেন, গত সেপ্টেম্বরে তিনি নিউইয়র্ক গিয়েছিলেন রাশিয়ার প্রতিনিধিদের সঙ্গে এক বিশেষ রাষ্ট্রীয় সফরে। তখন তিনি সেখানকার অনেকের সঙ্গে নির্বাচনী অবস্থা নিয়ে কথা বলেছেন। সেখানে আমার অনেক বন্ধু আর পরিচিত মানুষজন আছেন। আমি সত্যিই জানতে চাচ্ছিলাম, আসলেই নির্বাচনে কী হতে যাচ্ছে? আমেরিকার মানুষ কী আশা করছে’?

তিনি আরো বলেন, আমেরিকায় কী হতে যাচ্ছে এটা যখন আপনি জানতে চাইবেন তখন কার সঙ্গে কথা বলবেন? অবশ্যই আপনাকে ইহুদিদের সঙ্গেই কথা বলতে হবে। এখানে আর কোনো কথা নেই’। তার ইহুদি বন্ধুরা তাকে আরো বলেছে, তারা হিলারিকেও অনুদান দিয়েছে, তবে রিপাবলিকানদের অনুদান দিয়েছে দ্বিগুণ। এখানেই সব স্পষ্ট হয়ে যায় যে, কারা নিয়ন্ত্রণ করে আমেরিকার নির্বাচন।

টেলিভিশন স্টুডিওতে উপস্থিত দর্শকরা তার কথা শুনে প্রবল হাত তালি দিয়ে তাকে সমর্থন জানায়।

অনলাইন আপডেট

আর্কাইভ