ঢাকা, শনিবার 19 November 2016 ৫ অগ্রহায়ন ১৪২৩, ১৮ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

প্রশাসনের ছত্রছায়ায় আওয়ামী লীগই সাঁওতালদের উপর হামলা চালিয়েছে -জয়নুল আবদীন ফারুক

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা : বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক এমপি জয়নুল আবদীন ফারুক বলেছেন, প্রশাসনের ছত্রছায়ায় আওয়ামী লীগই সাঁওতালদের উপর হামলা চালিয়েছে। মুখে তারা ধর্মনিরপেক্ষ বললেও তারাই সবখানে সংখ্যালঘুদের উপর হামলা চালাচ্ছে। গতকাল সকাল সাড়ে ৯টায় গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ ইক্ষু খামার এলাকার ক্ষতিগ্রস্ত সাঁওতাল পল্লী পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন। পরিদর্শনকালে তিনি ৬ নভেম্বরের ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবী জানিয়ে বলেন, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে অবশ্যই বিচারের মুখোমুখি করতে হবে। তা না হলে প্রকৃত দোষীরা পর্দার অন্তরালেই থেকে যাবে।

উল্লেখ্য, কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে জয়নুল আবদীন ফারুকের নেতৃত্বে একটি পরিদর্শক দল গোবিন্দগঞ্জে পাঠানো হয়। পরিদর্শনকালে জয়নুল আবদীন ফারুকের সাথে ছিলেন কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, আনিছুজ্জামান খান বাবু, জয়ন্ত কুমার কুন্ড, অমলেন্দু দাস অপু, সুশীল বড়–য়া, প্রফেসর বিরুং ও অ্যাডভোকেট মাইকেল। স্থানীয় নেতাদের মধ্যে সাবেক এমপি থানা বিএনপির সভাপতি অধ্যক্ষ আব্দুল মান্নান মন্ডল, অ্যাডভোকেট মিজানুর রহমান মিজান, উপজেলা চেয়ারম্যান, থানা বিএনপির সাধারণ সম্পাদক ফারুক কবির, এসএম আলতাব হোসেন পাতা, ডিউক চৌধুরী, সাজাদুর রহমান সাজু, আব্দুল গফুর প্রমুখ। 

পরিদর্শনকালে ক্ষতিগ্রস্ত সাঁওতালরা জানান, স্থানীয় এমপি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্রশাসন তাদের উপর হামলার জন্য দায়ী। তারা বিএনপি নেতাদের আরো জানান, শুধু বিচার করলেই হবে না তাদের বাপ-দাদার জমিও ফেরত দিতে হবে। এ সময় বিএনপি নেতারা সাঁওতালদের দাবির সাথে একমত পোষণ করেন। পরিদর্শন শেষে বিএনপির পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ