ঢাকা, শনিবার 19 November 2016 ৫ অগ্রহায়ন ১৪২৩, ১৮ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

সশস্ত্র বাহিনী দিবসে ঢাকা সেনানিবাসে যান চলাচল সীমিত থাকবে

স্টাফ রিপোর্টার : সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আগামী ২১ নবেম্বর ঢাকা সেনানিবাসে বিভিন্ন কর্মসূচি পালিত হবে। এ কারণে ওইদিন সেনানিবাস এলাকায় যান চলাচল সীমিত থাকবে বলে গতকাল শুক্রবার আইএসপিআরের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। একই সাথে ওইদিন নির্ধারিত স্থানে নৌবাহিনীর জাহাজসমূহ সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওইদিন ঢাকা সেনানিবাসের রাস্তাসমূহ (শহীদ জাহাঙ্গীর গেট থেকে স্টাফ রোড পর্যন্ত প্রধান সড়ক) যানজট মুক্ত রাখার লক্ষ্যে সেনানিবাসে অবস্থানকারী ব্যক্তিবর্গ এবং আমন্ত্রিত অতিথিদের বহনকারী যানবাহন ব্যতীত সকল প্রকার যানবাহন চালকদের সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত এবং বেলা ১২টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সেনানিবাস এলাকা দিয়ে চলাচল পরিহার করার জন্য অনুরোধ করা হয়েছে।

 সেনানিবাসের মধ্য দিয়ে যানবাহন চলাচলে সাময়িক অসুবিধার জন্য সশস্ত্র বাহিনী বিভাগের পক্ষ থেকে আন্তরিক দুঃখ প্রকাশ করা হয়েছে।

এছাড়া ওইদিন সেনাকুঞ্জের বৈকালীন সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রিত সশস্ত্র বাহিনীতে কর্মরত কর্মকর্তাগণকে বিকেল ৩টার মধ্যে এবং অন্য অতিথিগণকে বিকেল সোয়া ৩টার মধ্যে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এদিকে সশস্ত্র বাহিনী দিবসে ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, খুলনা, মংলা, বরিশাল ও চাঁদপুরে নৌবাহিনীর জাহাজসমূহ সর্বসাধারণের পরিদর্শনের জন্য দুপুর ২টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত উন্মুক্ত রাখা হবে।

উল্লেখিত অঞ্চলের জাহাজগুলোর মধ্যে ঢাকা অঞ্চলের জাহাজ থাকবে ঢাকার সদরঘাটে। তেমনি- নারায়ণগঞ্জের জাহাজ বিআইডব্লিউটিএ জেটি মাতলা ঘাট নারায়ণগঞ্জ, চট্টগ্রামের জাহাজ নেভাল জেটি নিউমুরিং চট্টগ্রাম, খুলনার জাহাজ বিআইডব্লিউটিএ রকেট ঘাট খুলনা, মংলার জাহাজ দিগরাজ নেভাল বার্থ মংলা, বরিশালের জাহাজ বিআইডব্লিউটিএ জেটি বরিশাল ও চাঁদপুরের জাহাজ বিআইডব্লিউটিএ ঘাট, চাঁদপুরে থাকবে।

অনলাইন আপডেট

আর্কাইভ