ঢাকা, শনিবার 19 November 2016 ৫ অগ্রহায়ন ১৪২৩, ১৮ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

খালেদা জিয়াকে ধারণ করার মতো কারাগার বাংলাদেশে নেই -দুদু

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু বলেছেন, খালেদা জিয়াকে রাখার মতো কারাগার বাংলাদেশে নেই। গ্রেফতারি পরোয়ানার নামে তাকে বারবার হয়রানি করা হচ্ছে। এখনও সময় আছে হয়রানি বন্ধ করে তার সাথে সংলাপে বসুন। তা না হলে এর ফল ভাল হবে না।

 গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবিতে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের সভাপতি বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বিএনপির উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

সরকার ও আদালতের কাছে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের অনুরোধ জানিয়ে দুদু বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির মধ্য দিয়ে গণতন্ত্রের প্রতি গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। একই সঙ্গে এই পরোয়ানা জারির মধ্য দিয়ে দেশের মানুষকে অসম্মান করা হয়েছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে ধারণ করার মতো কারাগার বাংলাদেশে নেই। তাই অযথা গ্রেফতারের ভয় দেখিয়ে লাভ নেই। বরং খালেদা জিয়ার সঙ্গে বসে আলাপ আলোচনার মাধ্যমে সমস্যার শান্তিপূর্ণ সমাধান করুন।

তিনি আরও বলেন নাসিরনগর আর সাঁওতাল হামলার ঘটনা আড়াল করতেই খালেদা জিয়ার বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা। খালেদা জিয়াকে ছোট করলে আওয়ামী লীগই ছোট হয়। গ্রেফতানি পরোয়ানার নামে তাকে বারবার হয়রানি করা হচ্ছে। এখনও সময় আছে হয়রানি বন্ধ করে তার সাথে সংলাপে বসুন। তা না হলে এর ফল ভাল হবে না।

আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে ব্যর্থ খালেদা জিয়া সেখানেই সফল। আর এই প্রতিহিংসা থেকে একের পর এক মামলা দিয়ে তাকে হয়রানি করা হচ্ছে। তাকে ছোট করতে চাইলে প্রকৃতপক্ষে আ’লীগই ছোট হয়। কিন্তু ক্ষমতায় থেকে আ’লীগ তা বুঝতে পারছে না।

অনলাইন আপডেট

আর্কাইভ