ঢাকা, রোববার 20 November 2016 ৬ অগ্রহায়ন ১৪২৩, ১৯ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

মাহমুদুল্লার চমকে খুলনার টানা তৃতীয় জয়

নুরুল আমিন মিন্টু, চট্টগ্রাম থেকে : সাকিব আল হাসানের ঢাকাকে ৯ রানে হারিয়েছে মাহমুদুল্লার খুলনা। আগে ব্যাট করে ৫ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করে খুলনা। পরে ব্যাট করে সব উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে ঢাকা। ফলে ৯ রানে জয় পেয়েছে খুলনা। মাহমুদুল্লার অর্ধশতকে পুঁজি করে টানা তৃতীয় জয় পেল খুলনা। প্রসন্নের অর্ধশতকের পরও বাজে ফিল্ডিং ও ব্যাটিং ব্যর্থতায় টানা তিন জয়ের পর হারল ঢাকা। ছয় ম্যাচে ঢাকার পয়েন্ট ৮। পাঁচ ম্যাচে সব মিলিয়ে চতুর্থ জয় পাওয়া খুলনার পয়েন্টও ৮।
শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটস-খুলনা টাইটানস। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সাকিব আল হাসানের ঢাকার বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পয়েন্ট টেবিলের চারে থাকা খুলনার দলপতি মাহমুদুল্লা।
খুলনার পক্ষে মাঠে নামে দুই উদ্বোধনী ব্যাটসম্যান হাসানুজ্জামান ও ফ্লেচার। খেলার শুরুতে ব্যক্তিগত ০ রানে ০.৪ ওভারে রান আউট হন হাসানুজ্জামান। ১ উইকেটে রান ৩। ৩.৬ ওভারে সানজামুল ইসলামের বলে নাছিরের তালুবন্দী হয়ে মাঠ ছাড়েন ফ্লেচার। তিনি ১৬ বলে ১ বাউন্ডারি ও ১ ওভার বাউন্ডারিতে ২০ রান নিয়েছেন। ২ উইকেটে রান ৩। ৮.৩ ওভারে ব্রাভোর বলে বোল্ড আউট হন শুভগত হোম। শুভগত ২০ বলে ৪ বাউন্ডারিতে ২৪ করেন। ৩ উইকেটে ৬৭ রান। ১৩.২ ওভারে ব্রাভোর বলে সাঙ্গাকারার গ্ল্যাভবন্দী হন পুরান। ১৬ বলে ১ বাউন্ডারি ও ১ ওভার বাউন্ডারিতে ১৬ রান সংগ্রহ বরেন পুরান। ৪ উইকেটে রান ৯৬। ১৯.২ ওভারে মোহাম্মদ শহিদ এর বলে ব্রাভোকে ক্যাচ দিয়ে গ্যালারিতে ফিরেন মাহমুদুল্লা। ৪৪ বলে ৪ বাউন্ডারি ও ৪ ওভার বাউন্ডারিতে মাহমুদুল্লার রান ৬২। ৫ উইকেটে রান ১৫৩। তাইবুর ২৪ বলে ১ বাউন্ডারিতে ২১ রানে এবং ২ বলে ১ রানে কুপার অপরাজিত ছিলেন। সব ওভার খেলে ৫ উইকেটে খুলনা টাইটান্সের সংগ্রহ ১৫৭ রান। খুলনার পক্ষে কুপার ও মোশারফ ৩টি করে এবং জুনাইদ, তাইবুর ও শফিউল ১টি করে উইকেট পেয়েছেন।
১৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নামে ঢাকা ডায়নামাইটস। দলীয় ১০ রানে প্রথম উইকেট হারান ঢাকা। ১.৪ ওভারে কুপারের বলে এলবি ডব্লিউর ফাঁদে পড়েন মেহেদী মারুফ। কুপার ৬ বলে ১ বাউন্ডারিতে ব্যক্তিগত ৬ রান নিয়েছেন। ২.১ ওভারে জুনাইদ খানের বলে মাহমুদুল্লার তালুবন্দী হন সাঙ্গাকারা। ৬ বলে ২ রান তুলেন সাঙ্গাকারা। ২ উইকেটে রান ১৪। ৪.১ ওভারে কুপারের বলে সাইফুল ইসলামের ক্যাচ হয় নাছির। নাছির নিয়েছেন ৮ বলে ১ বাউন্ডারিতে ৭ রান। ৩ উইকেটে রান ২২। ৫.৩ সাইফুল ইসলামের বলে বোল্ড আউট হন খুলস। ৯ বলে ১ বাউন্ডারি ও ১ ওভার বাউন্ডারিতে খুলস নেয় ১১ রান। ৪ উইকেটে রান ৩০। ৯.৪ ওভারে মোশারফের বলে বোল্ডআউট হন সাকিব। ১৩ বলে ৮ রান নেয় সাকিব। ৫ উইকেটে রান ৬৮। ১০.৫ ওভারে তাইবুরের বলে জুনাইদের গ্ল্যাভসবন্দী হয় ব্রাভো। তিনি ৬ বলে ১ বাউন্ডারিতে ৪ রান নেন। ৬ উইকেটে রান ৭৩। ১৩.৪ ওভারে মোশারফের বলে শুভগতের তালুবন্দী হয়েছেন মোসাদ্দেক। ২৮ বলে ২ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডােিত ৩৫ রান সংগ্রহ করেন মোসাদ্দেক। ৭ উউকেটে রান ৮৩। ১৭.৪ ওভারে মোশারফের বলে তাইবুরের ক্যাচ হয়ে সাজঘরে ফিরের যায় সানজামুল। ১৫ বলে ১ বাউন্ডারিতে ১২ রান করেন সানজামুল। ৮ উইকেটে ১৩৯ রান। ১৮.৩ ওভারে রান আউট হন সোহরাওয়াদি শুভ। শুভ করেন ৩ বলে ২ রান। ৯ উইকেটে রান ১৪৫। প্রসন্ন ১৯.১ ওভারে কুপারের বলে আরিফুলের তালুবন্দী হলে দশম উইকেটের পতন হয়। ২২ বলে ৭ ওভার বাউন্ডােিত ৫৩ রান সংগ্রহ করেন প্রসন্ন। ১৯.১ বলে সব উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করেছে ঢাকা ডাইনামাইটস। ঢাকার পক্ষে ব্রাভো ২টি, সানজামুল ইসলাম ও মো.শহিদ ১টি করে উইকেট নিয়েছেন।
সংক্ষিপ্ত স্কোর :
খুলনা টাইটানস: ২০ ওভারে ১৫৭/৫ ( ফ্লেচার ২০, হাসানুজ্জামান ০, শুভাগত ২৪, মাহমুদুল্লা ৬২, পুরান ১৬, তাইবুর ২১*, কুপার ১*; সাকিব ০/১৭, সানজামুল ১/২২, খুলস ০/৩২, প্রসন্ন ০/১১, ব্রাভো ২/২৭, শহীদ ১/৩৮, নাসির ০/৮)
ঢাকা ডায়নামাইটস: ১৯.১ ওভারে ১৪৮ (মারুফ৬, সাঙ্গাকারা ২, কোলস ১১, নাসির ৭, মোসাদ্দেক ৩৫, সাকিব ৮, ব্রাভো ৪, সানজামুল ১২, প্রসন্ন ৫৩, শুভ ২, শহীদ ১*; জুনায়েদ ১/১৮, কুপার ৩/৩৫, শফিউল ১/২১, আরিফুল ০/২০, শুভাগত ০/১৫, মোশাররফ ৩/৩১, তাইবুর ১/৫)
ফল: খুলনা টাইটানস ৯ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: মোশাররফ হোসেন (খুলনা টাইটান্স)

অনলাইন আপডেট

আর্কাইভ