ঢাকা, রোববার 20 November 2016 ৬ অগ্রহায়ন ১৪২৩, ১৯ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

এএইচএফ কাপ হকিতে বাংলাদেশের শুভসূচনা

স্পোর্টস রিপোর্টার : জয় দিয়েই এএইচএফ কাপে শুরু করেছে বাংলাদেশ। হংকংয়ে অনুষ্ঠিত আট জাতির এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করেছে বাংলাদেশ। গতকাল শনিবার কিংস পার্ক স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের  ৪-২ গোলে  হারিয়েছে জিমিরা। ম্যাচের ২২ মিনিটে মামুনুর রহমান চয়নের গোলে ১-০তে এগিয়ে যায় বাংলাদেশ। ২৫ মিনিটে আবারও পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন চয়ন।  প্রথমার্ধ শেষ বাশি পড়ার তিন মিনিট আগে ব্যবধান আরও বাড়িয়ে দেন বাংলাদেশ অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। ৩-০ ব্যবধানে এগিয়ে যায় অলিভার কার্টজের শিষ্যরা। কিন্তু বিরতিতে যাওয়ার আগে ম্যাচের ৩৫ মিনিটে হংকংয়ের পক্ষে প্রথম গোল করে স্কোর লাইন ৩-১ করে ফেলেন কিন কান স্যাং। পেনাল্টি কর্নার থেকে এই গোলটি করেন তিনি।
বিরতি পর জোরালো আক্রমণে ব্যবধান আরও কমিয়ে ফেলে স্বাগতিকরা। ম্যাচের ৪২ মিনিটে হংকংয়ের পক্ষে গোল করে স্বাগতিকদের অনেকটা জয়ের আশা জাগান চুং মিং সিউ। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর সম্ভব করতে দেয়নি বাংলাদেশ অধিনায়ক জিমি। ৫২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ৪-২ জয় এনে দেন বাংলাদেশকে।
উল্লেখ্য, এর আগে টুর্নামেন্টে অংশ নিতে গত ১৬ নবেম্বর  দিবাগত রাত ১২টা ৫০ মিনিটের একটি ফ্লাইটে দেশ ছেড়েছিল ১৮ সদস্যের জাতীয় হকি দল। যার নেতৃত্বে রয়েছেন দেশের তারকা ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি। ২১ নবেম্বর আসরে জিমিরা নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে চাইনিজ তাইপের বিপক্ষে। আর ম্যাকাওর বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ মাঠে নামবে ২৩ নবেম্বর। এরপর ২৫ নবেম্বর বিরতি দিয়ে ২৬ নবেম্বর থেকে শুরু হবে প্রাক স্থাননির্ধারণী ম্যাচ। আর ২৭ নবেম্বর স্থান নির্ধারণী ম্যাচগুলো দিয়ে পর্দা নামবে এই আসরের।

অনলাইন আপডেট

আর্কাইভ