ঢাকা, রোববার 20 November 2016 ৬ অগ্রহায়ন ১৪২৩, ১৯ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

নীলফামারী সংবাদ

নীলফামারী সংবাদদাতা: সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের উন্নীত বেতন স্কেল বিষয়ে সরকারী আদেশ কার্যকর করা ও সিনিয়র সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতি সহ ১০ দফা দাবীতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেছে নীলফামারী সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি। গত বৃহস্পতিবার সকালে সমিতি কার্যালয় চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় সামনে যান শিক্ষকরা। এরপর শিক্ষক নেতারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।
মাদক ব্যবসায়ী আটক
নীলফামারী সদর উপজেলার টুপামারী ইউনিয়নের পুরাতন স্টেশন পাড়া থেকে পাঁচ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে ডিবি পুলিশ। আটককৃতরা হলেন, পুরাতন স্টেশনপাড়ার আবদুল গফুরের ছেলে ফারুক হোসেন (৩৫) ও একই পাড়ার মৃত খোকা মামুদের পুত্র ইলিয়াস হোসেন (৪৫)। বুধবার রাতে ডিবি পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাদের নিজ বাড়ী থেকে গ্রেফতার করেন। নীলফামারী গোয়েন্দা পুলিশের ওসি শাহাজাহান পাশা জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে ফেন্সিডিলের ব্যবসা করে আসছিল। বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনে জানান। 
১৭টি ঘর ভস্মীভূত
নীলফামারীতে অগ্নিকাণ্ডে পাঁচ পরিবারের ১৭টি ঘর ভস্মীভূত হয়েছে। গতকাল বুধবার মধ্যরাতে জেলার সদর উপজেলার চাপড়া সরমজানী ইউনিয়নের নতিব চাপড়া গ্রামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর প্রায় তিন লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার দুপুরে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা, চাল, শাড়ি, লুঙ্গি ও কম্বল বিতরণ করা হয়।  ফায়ার সার্ভিস উত্তরা ইপিজেড ইউনিটের সিনিয়র স্টেশন অফিসার মাহমুদুল হাসান জানান, অগ্নিকাণ্ডে ৭টি বসত ঘর, ৩টি গোয়াল ঘর, ২টি পূজাঘর ও ৫টি রান্না ঘর ভস্মীভূত হয়।  বৃহস্পতিবার দুপুরে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে নগদ ২হাজার টাকা, ৩ কেজি করে চাল, ১টি শাড়ি, ১টি লুঙ্গি, ১টি করে কম্বল বিতরণ করেন চাপড়া সরমজানি ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান। তিনি জানান, হিরম্ব কুমার রায়ের রান্না ঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে মুহূর্তের মধ্যে আশপাশ ছড়িয়ে পড়ে।

অনলাইন আপডেট

আর্কাইভ