বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ভ্রাম্যমাণ আদালত শ্রীপুরে প্রাইভেট হাসপাতালকে জরিমানা

গাজীপুর সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুরে দায়িত্বে অবহেলার কারণে এক প্রাইভেট হাসপাতালকে এক লাখ টাকা আর্থিক দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল আউয়াল এ দণ্ড দেন।
শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল আউয়াল জানান, শ্রীপুরের মাওনা এলাকার ‘মাদার্স কেয়ার এন্ড জেনারেল হাসপাতালের’ মালিক ডা. জহিরুন্নেছা রেনুর বিরুদ্ধে চিকিৎসা কাজে অবহেলা ও নার্স দিয়ে ডেলিভারী করানোর অভিযোগ রয়েছে। অতি সম্প্রতি কুলসুমা (২০) নামে এক গৃহবধূ তার হাসপাতাল থেকে ডেলিভারী করাতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে ময়মনসিংহের একটি হাসপাতালে চিকিৎসার পর তিনি সুস্থ হন। ওই অভিযোগের প্রেক্ষিতে শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হাসপাতাল কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা ও আদায় করা হয়। একই সঙ্গে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত হাসপাতালে কোনো রোগী ভর্তি না করানোর নির্দেশ দেয়া হয়। তবে বহির্র্বিভাগে রোগীর চিকিৎসা চালানো যাবে।
এদিকে, অসুস্থ গৃহবধূ কুলসুমা আক্তারের ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ তদন্ত শুরু করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদনের ওপর ভ্রাম্যমাণ আদালতের পরবর্তী নির্দেশ নির্ভর করবে।

অনলাইন আপডেট

আর্কাইভ