ঢাকা, রোববার 20 November 2016 ৬ অগ্রহায়ন ১৪২৩, ১৯ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

পাখিকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন

মাদারীপুর সংবাদদাতা : জন্ম থেকে হার্টে ছিদ্রসহ জটিল রোগে আক্রান্ত পাখি বালা (৩) কে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন। মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর  (ছোট বাড্ডা) গ্রামের শিশু পাখি বালা, পিতা বৃন্দা বালা, মা দিপালী বালা। নিত্য অভাবের ঘরে জন্ম পাখির। পিতা বৃন্দা বালা একজন দিন মজুর। স্ত্রী ও দুই ছেলে- মেয়ে নিয়ে দিন চলে খুড়িয়ে খুড়িয়ে। নুন আনতে পান্তা ফুরায় যার সংসারে, সেখানে আবার মরার উপর খাড়ার ঘাঁ। বেঁচে থাকার প্রাণান্তকর চেষ্টার মাঝে বৃন্দা ও দিপালীর আদরের মেয়ে পাখির বুকে বাসা বেঁধেছে জটিল রোগ। হার্টে ছিদ্র ও পায়ুপথের নার্ভ পেচানো অবস্থায় জন্ম নেয় পাখি। থমকে যায় পাখির বেড়ে ওঠার স্বাভাবিক গতি। অসুস্থতার কারণে ক্রমেই অবনতির দিকে ধাবিত হতে থাকে তার শারীরিক গঠন। সন্তানের এ অবস্থায় পিতা-মাতার মাথায় যেন আকাশ ভেঙে পড়ে। কি করে বাঁচাবেন আদরের মেয়েকে, সে চিন্তায় চোখের জল শুকায় না তাদের। পাখির চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। 
ইতোমধ্যে সহায়-সম্বলসহ সামান্য ভিটে-বাড়ি বিক্রি করে পাখির চিকিৎসা করেন মা-বাবা। কিন্তু তার শরীরের কোন উন্নতি হয়নি। বরং দিন দিন অবনতিক দিকে। এখন তারা সর্বস্বান্ত-নিঃস্ব। বর্তমানে অর্থের অভাবে পাখির চিকিৎসা বন্ধ। মেয়ের চিন্তায় বৃন্দার কাজ-কর্ম প্রায় বন্ধ হয়ে গেছে। উপার্জন থেমে যাওয়ায় পরিবারের ৪ সদস্য এখন অনিশ্চিত ভবিষ্যতের দিকে যাত্রা করেছে। মেয়ের চিন্তায় যে কোন মুহূর্তে থেমে যেতে পারে সংসারের চাকা। প্রতিবেশীসহ সমাজের কিছু মানুষের সামান্য সাহায্য-সহযোগিতায় কোন মতে তারা বেঁচে আছে। তাদের জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। পরমুখাপেক্ষী হয়ে এখন পরিবারটি মানুষের করুণার পাত্র হয়ে দাঁড়িয়েছে। বর্তমানে নিজেদের পেট চালাতে তারা হিমশিম খাচ্ছে। অর্থের অভাবে তারা আর মেয়ের চিকিৎসা করাতে পারছেন না।
চিকিৎসকরা ইতোমধ্যে পাখির অস্ত্রপচারসহ উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন। যা অত্যন্ত ব্যয়বহুল। এই ব্যয়বহুল চিকিৎসা করানো পাখির হত-দরিদ্র পিতা-মাতার পক্ষে মোটেই সম্ভব নয়। তাই এই জটিল রোগের চিকিৎসার ব্যয় বহনের জন্য পাখির পিতা-মাতা সমাজের বিত্তবান ব্যক্তি এবং দানশীল হৃদয়বান ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানের কাছে সাহায্য প্রার্থনা করছেন। সাহায্য-সহযোগিতা দিতে সরাসরি যোগাযোগ করুন এই মোবাইল নাম্বারে ০১৭৬৬০২৫৬৫২। আর সাহায্য দিন এই সঞ্চয়ী হিসাব নাম্বারে দিপা, হিসাব নং ১০২১১০১৯৬৪, জনতা ব্যাংক, মস্তফাপুর শাখা, মাদারীপুর।

অনলাইন আপডেট

আর্কাইভ