ঢাকা, সোমবার 21 November 2016 ৭ অগ্রহায়ন ১৪২৩, ২০ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

পদক পেলেন সাংবাদিক আজাদ ও কবি আলীম

মহাকবি আলাওল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী অনন্য সাধারণ ব্যক্তিত্ব। বাঙ্গালি মুসলিম এবং বাংলাভাষা ও সাহিত্যকে তিনি মহিমা ও গরিমায় পৌঁছে দিয়েছিলেন। দার্শনিক দেওয়ান মোঃ আজরফ হলেন আমাদের চেতনা ও মননের অত্যুজ্জল ঝাড়বাতি। গন্তব্যে পৌঁছার জন্য এঁদের স্মরণ ও পাঠ করা একান্ত জরুরী। 

কথাগুলো উচ্চারিত হয় গত শনিবার বিকালে নজরুল একাডেমি মিলনায়তনে। সেন্টার ফর ন্যাশনাল কালচার আয়োজিত মহাকবি আলাওল ও দার্শনিক দেওয়ান মোঃ আজরফ স্মরণে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সিএনসি’র সহ-সভাপতি কবি ফয়জুল কবীর। প্রধান অতিথি ছিলেন দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলগীর মহিউদ্দিন । বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাহিত্যিক আ শ ম বাবর আলী ও ইতিহাস গবেষক মোহাম্মদ আশরাফুল ইসলাম। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক জয়নুল আবেদন আজাদ, কবি হাসান আলীম, নতুন এক মাত্রা সম্পাদক ড. ফজলুল হক তুহীন ও শিক্ষাবিদ রাজিয়া আবেদীন। স্বাগত বক্তব্য রাখেন আয়োজক প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক মাহবুবুল হক।

অনুষ্ঠানের বিশেষ এক পর্বে সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব জয়নুল আবেদীন আজাদকে “দেওয়ান মোঃ আজরফ সিএনসি পদক” এবং কবি ও সাহিত্যিক হাসান আলীমকে “মহাকবি আলাওল সিএনসি পদক” প্রদান করা হয়।

কবিতাপাঠ ও সঙ্গীত পর্বে অংশগ্রহণ করেন কবি হাসিনা আক্তার, রবিউল, কবি রানা হামিদ, শিল্পী মাসুদরানা, আমিনুল ইসলাম ও শিল্পী নাসরিন আক্তার ইতি।  অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন নুরুল ইসলাম মামুন।

অনলাইন আপডেট

আর্কাইভ