ঢাকা, শুক্রবার 16 November 2018, ২ অগ্রহায়ণ ১৪২৫, ৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

পিএসসি পরীক্ষা দিলেন ৬৩ বছরের বাসিরন

অনলাইন ডেস্ক: প্রাথমিক সমাপনী (পিএসসি) পরীক্ষা দিলেন  ৬৩ বছর বয়সী নারী বাসিরন খাতুন। মেহেরপুরের গাংনী উপজেলার হোগলবাড়িয়া-মহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তাঁর পরীক্ষা কেন্দ্র।

আজ রোববার পরীক্ষার প্রথম দিন অনুষ্ঠিত ইংরেজি পরীক্ষা ভালোভাবেই দিয়েছেন বলে জানিয়েছেন বাসিরন।

শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, বাসিরন খাতুন দেশের সবচেয়ে বেশি বয়সের পিএসসি পরীক্ষার্থী।  গত ১৬ তারিখ এনটিভিতে বাসিরনকে নিয়ে নিউজ প্রচারিত হওয়ার পর সারা দেশের মানুষের কাছে বাসিরন এখন পরিচিত মুখ।

বাসিরন খাতুন যে কক্ষে পরীক্ষা দিচ্ছেন সে কক্ষের কক্ষ পরিদর্শকের দায়িত্বে ছিলেন সহকারী শিক্ষীকা সাজেদা খাতুন। তিনি জানান, সাধারণ পরীক্ষার্থীদের মতোই পরীক্ষা দিয়েছেন। শান্তসুষ্ঠুভাবে পরীক্ষায় আপনমনে তিনি লিখেছেন। 

কেন্দ্র সচিব জিয়া মহাম্মদ আহসান মাসুম বলেন, ‘আমার কেন্দ্রে বাসিরন পরীক্ষা দিচ্ছেন এতে আমি খুব আনন্দিত। এ রকম বাসিরন আরো তৈরি হোক।’ তিনি প্রত্যাশা করেন, ‘বাসিরন ভালো পরীক্ষা দিয়ে পাস করে সবার মন জয় করুক।’

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, শিক্ষার কোনো বয়সসীমা নেই, বাসিরন এটাই প্রমাণ করল। বাসিরন একটা উদাহরণ সৃষ্টি করলেন এবং  অন্যদের উৎসাহিত করলেন।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, জেলার তিন উপজেলায় ১৩ হাজার ৬২৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্যে প্রাথমিক সমাপনীতে ১২ হাজার ৯৫৭ জন এবং ইবতেদায়ি সমাপনীতে ৬৭৯ জন রয়েছে।-এনটিভিবিডি

অনলাইন আপডেট

আর্কাইভ