ঢাকা, সোমবার 21 November 2016 ৭ অগ্রহায়ন ১৪২৩, ২০ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

ওবামাই যুক্তরাষ্ট্রের শেষ প্রেসিডেন্ট!

২০ নবেম্বর, আইবিটাইম : যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আগে সবারই আশা ছিল হিলারি ক্লিনটন জয়ী হবেন। তার মাথায় উঠবে জয়ের মুকুট। একইসঙ্গে ইতিহাস সৃষ্টি করে তিনি হবেন প্রথম মার্কিন নারী প্রেসিডেন্ট। কিন্তু হিলারির সেই ইতিহাস সৃষ্টি করা আর হয়নি। নির্বাচনে জয়ী হন ডোনাল্ড ট্রাম্প। তবে নির্বাচনের আগে বুলগেরিয়ার দৃষ্টিহীন জ্যোতিষি বাবা ভানগা নির্বাচন নিয়ে ভবিষ্যত বাণী করেছিলেন। তিনি বলেছিলেন, ‘ওবামাই যুক্তরাষ্ট্রের শেষ প্রেসিডেন্ট। এটা সবাইকে বিভ্রান্ত করেছে।’ আসলে তিনি এর মধ্য দিয়ে কী বোঝাতে চেয়েছিলেন তা আসলে কারো কাছেই স্পষ্ট নয়।
ভানগা তার ভবিষ্যত বাণীতে বলেছিলেন, ‘তিনি (ওবামা) এমন খারাপ পরিস্থিতিতে ক্ষমতা ছাড়বেন যা গৃহযুদ্ধের সমতুল্য। তার ক্ষমতা ছাড়ার সময় দেশের উত্তর ও দক্ষিণের অঙ্গরাজ্যগুলোর মধ্যে কার্যত যুদ্ধ ছড়িয়ে পড়বে।’ তবে ওবামাকে যুক্তরাষ্ট্রের শেষ প্রেসিডেন্ট বলে তিনি কী বুঝিয়েছেন তা এখনো কারো বোধগম্য হয়নি।
দৃষ্টিহীন এই বুলগেরিয়ান জ্যোতিষি ৯/১১ হামলা এবং আইএস-এর উত্থান নিয়েও ভবিষ্যতবাণী করেছিলেন। তবে যুক্তরাষ্ট্র নিয়ে করা তার এই ভবিষ্যত বাণী ট্রাম্পের জন্যও কোনো দুঃসংবাদ কিনা তা এখনো বোঝা যাচ্ছে না। তিনি অবশ্য ওবামার জয়েরও ভবিষ্যতবাণী করেছিলেন।
ওবামা যুক্তরাষ্ট্রের শেষ প্রেসিডেন্ট-ভানগার এই ভবিষ্যত বাণীয় সবাইকে আগ্রহী করে তুলছে। ক্ষমতা গ্রহণের পর ট্রাম্পের সঙ্গে কী হতে পারে তা নিয়ে এখন অনেকে চিন্তিত। কারণ তার আগের বেশকিছু ভবিষ্যৎ বাণী সত্য হয়েছে। এতেই ভয়টা একটু বেশি। ভানগার করা কিছু ভবিষ্যত বাণীর দিকে দিকে তাকালেই বিশ্বাসটা আরেকটু দৃঢ় হবে। সঙ্গে আতঙ্কও বাড়বে।
১৯৮৯ সালে করা ভবিষ্যত বাণীতে ভানগা বলেছিলেন, মার্কিনিরা দুটি ইস্পাতের পাখি দ্বারা আক্রান্ত হবেন এটি ছিলো টুইন টাওয়ারে হামলার ভবিষ্যতবাণী।
জলবায়ু পরিবর্তন সম্পর্কে বলেছিলেন, ‘শীতল এলাকাগুলো উষ্ণ হয়ে যাবে। আগ্নেয়গিরিগুলো সাধারণ হয়ে যাবে।’
২০১৬ সালের মধ্যে মুসলিমরা ইউরোপ দখল করে নেবে। সেখানে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালাবে। এখন যে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে আইএস। তিনি এও বলেছিলেন, মুসলমানদের এই যুদ্ধ সিরিয়া থেকে শুরু হবে।
ভানগা আরো বলেছিলেন, চীন ২০১৮ সালের মধ্যে বিশ্বে নতুন পরাশক্তি হয়ে উঠবে। তার দাবি ছিল, সম্পদের খোঁজে মানুষ শুক্র গ্রহতেও পৌঁছে যাবে। মানুষ সেখানে উপনিবেশও স্থাপন করতে পারে!
পৃথিবীর ধ্বংস সম্পর্কে তার ভবিষ্যত বাণী ছিল, ৩৭৯৭ সালে পৃথিবী ধ্বংস হবে। তবে ততদিনে মানুষ ভিনগ্রহে আবাস গড়বে।

অনলাইন আপডেট

আর্কাইভ