ঢাকা, সোমবার 21 November 2016 ৭ অগ্রহায়ন ১৪২৩, ২০ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

খালেদা জিয়ার শোক

ভারতের উত্তর প্রদেশের কানপুরে ‘পাটনা-ইন্দোর এক্সপ্রেস’ দুর্ঘনায় শতাধিক যাত্রী নিহত হওয়ায় গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

গতকাল রোববার বিকেলে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ শোক প্রকাশ করেন।

শোকবার্তায় খালেদা জিয়া বলেন, শনিবার ভোর ৩টার দিকে কানপুর থেকে ১০০ কিলোমিটার দূরে পুখরায়নে রেলের ১৪টি বগি লাইনচ্যুত হয়। এতে এখন পর্যন্ত শতাধিক নিহত ও অনেক যাত্রী আহত হওয়ার খবরে আমি গভীরভাবে ব্যথিত ও মর্মাহত।

তিনি বলেন, আমি এই শোকাবহ ঘটনায় ভারতের সরকার, সে দেশের জনগণ, নিহত ও আহতদের শোকার্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। নিহতদের আত্মার শান্তি এবং আহতদের সুস্থতা কামনা করছি।

দুর্ঘটনায় অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

খালেদা জিয়ার শোক : এদিকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ এফ এম ইকবালের (৫০) মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এক শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সন বলেন, মরহুম এ এফ এম ইকবাল ছাত্রজীবন থেকে অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকারের আন্দোলনকে বেগবান করতে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশী জাতীয়তাবাদী রাজনীতিতে বিশ্বাসী মরহুম ইকবাল আজীবন দলীয় আদর্শের প্রতি ছিল নিবেদিত। ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে একজন বলিষ্ঠ ছাত্রনেতা হিসেবে তার ভূমিকা ছিল প্রশংসনীয়। তার মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি একজন দক্ষ, কর্মনিষ্ঠ ও শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়নের বলিষ্ঠ সংগঠককে হারালো। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া মরহুম এ এফ এম ইকবাল এর রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, নিকটজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ এফ এম ইকবাল এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপিকে সুসংগঠিত করতে তিনি যে শ্রম দিয়ে গেছেন তা নেতাকর্মীরা কোনদিনই বিস্মৃত হবেন না। অনুরুপ এক শোকবার্তায় বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। 

অন্যদিকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বাণিজ্য বিষয়ক সম্পাদক সালাহউদ্দিন আহমেদ এর মাতা জাহিরুন নেসা বার্ধক্যজনিত (৯৩) মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি মহাসচিব বলেন, মরহুমা জাহিরুন নেসা একজন পরহেজগার মহিলা হিসেবে এলাকায় অত্যন্ত শ্রদ্ধেয় ছিলেন। মহান রাব্বুল আলামীন এর দরবারে দোয়া করি তিনি যেন মরহুমার শোকাহত পরিবারবর্গকে এই শোক সইবার ক্ষমতা দান করেন। আমি মরহুমা জাহিরুন নেসা’র রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। জাহিরুন নেসা’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহবায়ক মির্জা আব্বাস। তিনি মরহুমার রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ