ঢাকা, সোমবার 21 November 2016 ৭ অগ্রহায়ন ১৪২৩, ২০ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

দুর্নীতি দমন কমিশনের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার : আজ সোমবার ২১ নবেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) দ্বাদশ প্রতিষ্ঠাবার্ষিকী ।এ বছর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে কমিশন। কেন্দ্রীয় এবং মাঠ পর্যায়ে আলাদা আলাদা কর্মসূচি পালন করা হচ্ছে। এ লক্ষে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ আজ সকাল সাড়ে ৯টায় কমিশনের প্রধান কার্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা ও কমিশনের পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করবেন।

 চেয়ারম্যান ইকবাল মাহমুদ সকাল পৌনে ১০টায় প্রধান কার্যালয়ের সামনে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন ঘোষণা করবেন । গতকাল রোববার কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,আজ সোমবার সকাল ১০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে কমিশনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের শপথবাক্য পাঠ করাবেন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

বিশিষ্ট শিক্ষাবিদ বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। আলোচনা সভায় কমিশনের ছয়টি অনুবিভাগের মহাপরিচালকগণ তাদের বাৎসরিক বাস্তবায়িত কার্যক্রম এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরবেন। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে কমিশনের চট্টগ্রাম, রাজশাহী ,সিলেট,বরিশাল ও খুলনা বিভাগীয় কার্যালয় এবং ২২টি সমন্বিত জেলা কার্যালয়ে দ্বাদশ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় পতাকা ও কমিশনের পতাকা উত্তোলন, আলোচনা সভা, শপথগ্রহণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি বাস্তবায়ন করা হবে।

এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন জাতীয় পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করবে কমিশন।

রাষ্ট্রপতি বিশেষ ক্রোড়পত্রে বাণী দিয়েছেন। তাছাড়া কমিশনের চেয়ারম্যানের পক্ষ থেকে বিটিআরসি’র মাধ্যমে ‘দেশপ্রেমে শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন’ শীর্ষক ক্ষুদে বার্তা মোবাইল ফোন ব্যবহারকারীদের কাছে প্রেরণ করা হয়েছে।

দ্বাদশ প্রতিষ্ঠাবার্ষিকীতে কমিশন প্রত্যাশা করে দেশের রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, গণমাধ্যম, শিক্ষক, সরকারি কর্মচারীসহ সমাজের প্রতিটি স্তরের প্রতিনিধিগণ স্ব স্ব অবস্থান থেকে দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলবেন। দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ অনুসারে ২০০৪ সালের ২১ নভেম্বর দুর্নীতি দমন কমিশন প্রতিষ্ঠিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ