ঢাকা, সোমবার 21 November 2016 ৭ অগ্রহায়ন ১৪২৩, ২০ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহীতে তামাক পণ্যের বিজ্ঞাপন প্রদর্শনের দায়ে লাখ টাকা জরিমানা

রাজশাহী অফিস: তামাক পণ্যের বিজ্ঞাপন প্র্রদর্শনের অপরাধে নগরীতে একটি তামাক কোম্পানিকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ২৯ দিনের সশ্রম কারাদণ্ড প্র্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার প্রাল এ দণ্ডাদেশ প্র্রদান করেন।
গতকাল সোমবার দুপুরে নগরীর তালাইমারী কাঁচাবাজারে অবস্থিত ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানির ডিস্ট্রিবিউটর অফিসে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করে। সেখান প্র্রচুর পরিমাণে তামাক পণ্যের বিজ্ঞাপন প্র্রদর্শন, প্র্রচারণা ও উদ্বুদ্ধকরণের সামগ্রী পাওয়া গেলে তিনি এই দণ্ডাদেশ প্র্রদান করেন। পরে সংশ্লিষ্ট তামাক কোম্পানির এডমিন অফিসার আব্দুল্লাহ আল মাসুদ (সুজন) শাস্তির এক লাখ টাকা অর্থদণ্ড প্ররিশোধ করেন। আদালত সকল প্র্রচারণা সামগ্রী জব্দ করে আগুনে পুড়িয়ে নষ্ট করে। মোবাইল কোর্ট পরিচালনায় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সামসুজ্জামান, তামাক নিয়ন্ত্রণে কর্মরত বেসরকারী সংগঠন এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট এসিডি’র প্র্রতিনিধি ও আনসার সদস্যগণ।
সড়ক দুর্ঘটনায় ঘাট শ্রমিক নিহত
অভয়নগর (যশোর) সংবাদদাতা: শিল্প বাণিজ্য শহর নওয়াপাড়ার বেঙ্গল টেক্সটাইল মিলের সামনে সড়ক দুর্ঘটনায় এক ঘাট শ্রমিক নিহত হয়েছে। গত বুধবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম মাহাবুব রহমান (৪৪) তার বাড়ি চুয়াডাঙ্গা জেলায়। তিনি অভয়নগরের নওয়াপাড়া গ্রামে বসবাস করে। সার ঘাট গোডাউনে শ্রমিকের কাজ করতেন। নওয়াপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুর রহমান জানান, বাই সাইকেলে করে রাস্তা পার হওয়ার সময় খুলনাগামী একটি কভার্টভ্যান মাহবুর রহমান নামে এক ব্যক্তিকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। ঘাতক কাভার্ডভ্যানটি দ্রুত স্থান ত্যাগ করায় তার খোঁজ পাওয়া যায়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ