ঢাকা, সোমবার 21 November 2016 ৭ অগ্রহায়ন ১৪২৩, ২০ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

সাগরে অবৈধ জাল উচ্ছেদ ও ঝাটকা ইলিশ সুরক্ষার দাবিতে মানববন্ধন

পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা : সাগরে অবৈধ জাল উচ্ছেদ ও ঝাটকা ইলিশ সুরক্ষার দাবিতে  জেলেদের অবস্থান ধর্মঘট, স্বারক লিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বরগুনা জেলা ট্রলার মালিক সমিতি। গত  বৃহস্পতিবার পাথরঘাটা  পৌরসভার  গোলচত্বরে এ কর্মসূচি পালন করা হয়। বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরীর নেতৃত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সমিতির সহ-সভাপতি আলম মোল্লা, আবুল ফরাজী, সাধারণ সম্পাদক মাসুম কম্পানী, ফয়েজ আম্মেদ, জহিরুল হক চিনুসহ অনেকে। বক্তরা বলেন, প্রশাসন এক সপ্তাহের মধ্যে যদি সাগরের অবৈধ জাল চরগড়া, বেহুন্দী, টং জাল, কারেন্ট জাল ও চিংড়ির জাল উচ্ছেদসহ ঝাটকা ইলিশ ধরা বন্ধ না করে তা হলে তারা নিজেরা আইন হাতে নিয়ে সাগরের সকল ধরনের অবৈধ জাল উচ্ছেদ অভিযানে নামবেন। তখন আইন শৃংখলার অবনতি হলে প্রশাসনকে তার দায় দায়ীত্ব নিতে হবে।
 ট্রলার মালিক সমিতির আন্দোলনের ব্যাপারে পাথরঘাটা উপজেরা নির্বাহী অফিসার  মো. রবিউল ইসলাম জানান, আমি ট্রলার মালিকদের আন্দোলনের সাথে একত্বতা ঘোষণা করেছি এবং এক সপ্তাহের মধ্যে সাগরে সকল ধরনের অবৈধ জাল উচ্ছেদ করা হবে।
উল্লেখ্য কিছু অসাধু মৎস্য ব্যবসায়ী রাতের আধারে কারেন্ট জাল দিয়ে সাগরে ঝাটকা ইলিশ নিধন করছে। গত ২ নবেম্বরের পর  দেশের অন্যতম পাইকারি পাথরঘাটা বিএফডিসি মৎস্য বাজারে প্রভাবশালী ব্যবসায়ীরা কয়েক হাজার মন ঝাটকা ইলিশ মাছ বিক্রি করলে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতি এ আন্দোলনে নামে।

অনলাইন আপডেট

আর্কাইভ