ঢাকা, সোমবার 21 November 2016 ৭ অগ্রহায়ন ১৪২৩, ২০ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের সাহায্যে এগিয়ে আসুন শ্রমিক কল্যাণ ফেডারেশন

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ খান এক যুক্ত বিবৃতিতে আরাকানে রোহিঙ্গা মুসলমানদের উপর মিয়ানমার সরকারের নির্মম গণহত্যা, জুলুম-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, মিয়ানমার সরকার আরকানে সাধারণ নিরীহ, নিরস্ত্র অসংখ্য রোহিঙ্গা মুসলমানদের বর্বরোচিত কায়দায় হত্যা ও নির্যাতন করে চলছে। তাদের বাড়ি-ঘর জ্বালিয়ে দেয়া হচ্ছে। অসহায় মুসলিম নারীরা ধর্ষণের শিকার হয়ে সম্ভ্রম হারাচ্ছে। নারী-শিশু ও বৃদ্ধের আর্তনাদে আকাশ বাতাস ভারি হয়ে গেছে। অসহায় নির্যাতিত এ মুসলমানদের পাশে দাঁড়ানো জন্য বিশ্ববাসীর প্রতি তারা আহ্বান জানান।
নেতৃদ্বয় বলেন, মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানরা জন্মসূত্রে সে দেশের নাগরিক হওয়া সত্বেও তারা বিশ্বের সবচেয়ে নিপীড়িত নাগরিক। শুধুমাত্র মুসলমান হওয়ার কারণেই মিয়ানমার সরকার রোহিঙ্গাদের নাগরিক হিসেবে স্বীকার করছে না।
নেতৃবৃন্দ বলেন, জাতিসংঘ, ওআইসিসহ বিশ্বের সকল মানবাধিকার সংস্থাকে মিয়ানমার সরকারের উপর চাপ সৃষ্টি করার আহবান জানিয়ে বলেন, জাতিসংঘ ও মানবাধিকারের প্রবক্তাদের নীরবতা রোহিঙ্গা মুসলিম গণহত্যা, জুলুম ও নির্যাতনে বর্বরদের আরো বেপরোয়া করে তুলছে। এ বর্বর গণহত্যার বিরুদ্ধে বিশ্ববাসীকে রুঁখে দাঁড়াতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ