ঢাকা, সোমবার 21 November 2016 ৭ অগ্রহায়ন ১৪২৩, ২০ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

জেলা পরিষদ নির্বাচনে জাপা অংশ নিবে না -এরশাদ

স্টাফ রিপোর্টার : আসন্ন জেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছে না আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল জাতীয় পার্টি (জাপা)। গতকাল রোববার রাজধানীর  এক অনুষ্ঠানে দলের এ সিদ্ধান্তের কথা জানান প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ১৯৮৮ সালে প্রথম জেলা পরিষদ আইন করেছিলেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। রবিবার তিনি এই নির্বাচনকে অর্থহীনও বলে মন্তব্য করেন। বিকল্প ধারা বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি শহিদুর রহমানের জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজিত হয়।
এরশাদ বলেন, ‘জেলা পরিষদ নির্বাচন করব না। কারণ এই নির্বাচন অর্থহীন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৪৫ জন লোক মারা গেছে। আমরা হত্যা, হানাহানি ও অস্ত্রের রাজনীতিতে বিশ্বাস করি না।’ উল্লেখ্য, সম্প্রতি রংপুরে দলীয় সমাবেশ প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচনে অংশ না নেওয়ার কথা জানিয়েছিলেন এরশাদ।
গত বৃহস্পতিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সভায়ও জেলা পরিষদ নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত হয়। ওই সভার সিদ্ধান্ত প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেছিলেন, ‘জেলা পরিষদ নির্বাচনে সরাসরি ভোট না থাকায় সরকার নিজেই ৯৯.৯৯ ফল আগেই ঠিক করে ফেলেছে। ওই সময় তিনি এও জানান, জেলা পরিষদ নির্বাচন সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক।
এদিকে এরশাদ বলেন, যারা সংসদে প্রতিনিধিত্ব করছেন তাদের সঙ্গে আলোচনার ভিত্তিতে একটি বিধিসম্মত নির্বাচন কমিশন গঠন করা দরকার। বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি আরও বলেন, যারা সংসদের বাইরে, তাদের কথা বলার কোনও অধিকার নাই।

অনলাইন আপডেট

আর্কাইভ