ঢাকা, সোমবার 21 November 2016 ৭ অগ্রহায়ন ১৪২৩, ২০ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

আশুলিয়ায় র‌্যাবের বন্দুকযুদ্ধে নিহত আব্দুর রহমানের স্ত্রীর কারাগারে সন্তান প্রসব

গাজীপুর সংবাদদাতা : জঙ্গি তৎপরতায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতারকৃত এক নারী রবিবার গাজীপুর জেলা কারাগারে এক পুত্র সন্তান প্রসব করেছেন। তার নাম শাহনাজ আক্তার রুমি। সে আশুলিয়ার বাইপাইল এলাকায় র‌্যাবের জঙ্গী বিরোধী অভিযানের সময় পাঁচতলা ভবন থেকে পড়ে নিহত নব্য জেএমবি’র আমির ও ’অর্থদাতা’ হিসেবে খ্যাত সারোয়ার জাহান ওরফে আব্দুর রহমানের স্ত্রী। কারাগারে নবজাতক ও তার মা দুজনেই সুস্থ আছে বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছেন।
গাজীপুর জেলা কারাগারের সুপার সুভাষ ঘোষ জানান, শনিবার রাতে জন্মের পর থেকে মা ও ছেলে দু’জনেই সুস্থ্য আছে। রুমির সম্ভাব্য ডেলিভারি তারিখ ছিল ২৩ ডিসেম্বর। তাই তাকে চেক-আপ করতে হাসপাতালে নেয়া-আনার সুবিধার্থে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে গত ১০ নবেম্বর তাকে গাজীপুর জেলা কারাগারে পাঠানো হয়। শনিবার রুমি হঠাৎ অসুস্থ হলে দুপুরে তাকে প্রথমে শহীদ তাজউদ্দীন মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঢাকা থেকে ফেরত পাঠানোর পর রাত একটার দিকে কারাগারের মহিলা ওয়ার্ডে তার ছেলে সন্তানের জন্ম হয়। নবজাতক ও তার মা দু’জনেই ওয়ার্ডে আছে এবং তারা সুস্থ আছে।
কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারা সূত্র জানান, আগের ঘরের চার বছরের একটি শিশুপুত্র নিয়ে রুমি আব্দুর রহমানকে বিয়ে করেন। এদিকে আব্দুর রহমানের স্ত্রীর ছাড়াছাড়ির পর ওই ঘরে থাকা ১১বছরের একটি কন্যা শিশু ও ছয় বছরের একটি শিশুপুত্রকে নিয়ে রুমিকে বিয়ে করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ