ঢাকা, সোমবার 21 November 2016 ৭ অগ্রহায়ন ১৪২৩, ২০ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

এবার সকল বিভাগে বিমা মেলা করবে আইডিআর

স্টাফ রিপোর্টার : সাধারণ মানুষের মধ্যে বিমা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কয়েক মাস আগেই রাজধানীতে ‘জাতীয় বিমা মেলা’ আয়োজন করে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এতে কাক্সিক্ষত সফলতা আসায় এবার দেশের সকল বিভাগে বিমা মেলার আয়োজন করতে যাচ্ছে সংস্থাটি।
আইডিআরএ সদস্য আব্দুল কুদ্দুস বলেন, বিভাগীয় পর্যায়ে বিমা মেলা করার সিদ্ধান্ত হয়েছে। আগামী মাসে (ডিসেম্বর) রাজশাহী বিভাগে বিমা মেলা করার পরিকল্পনা চলছে। এরপর পর্যায়ক্রমে বাকি বিভাগগুলোতে মেলা করা হবে।
বিমা মেলার প্রধান লক্ষ্য সাধারণ মানুষকে বিমা সম্পর্কে সচেতন করা ও বিমা সম্পর্কে সবাইকে প্রশিক্ষণ দেওয়া।
আইডিআরএ সূত্র জানিয়েছে, বিভাগীয় পর্যায়ে মেলার পর আগামী বছরের মধ্যে দেশের সব জেলায় মেলা আয়োজন করারও পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের। এর পরের বছর ২০১৮ সালের মধ্যে প্রতিটি উপজেলায় বিমা মেলা হবে। প্রতিটি বিভাগের সার্কিট হাউজে মেলা অনুষ্ঠিত হবে। এতে কোম্পানিগুলোর স্টল থাকবে। থাকবে বিভিন্ন সেমিনার। বিশেষ ছাড়ের মধ্যে দিয়ে পলিসি করা হবে। তিনি বলেন, প্রবিধানের আলোকে দেশের সব মানুষকে বিমা সর্ম্পকে জানাতে ও সচেতন করতে এসব মেলা হবে। এর মাধ্যমে আমরা আশা করছি বিমা সম্পর্কে মানুষের ভুল ধারণা দূর হবে। বিমা খাতের আরো উন্নতি হবে।
গত ২৩ মার্চ দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় বিমা মেলা-২০১৬। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী এ মেলায় ৩১টি জীবন বিমা ও ৪৫টি সাধারণ বিমা অংশগ্রহণ করে। ‘নিরাপদ ভবিষ্যতের জন্য বিমা’ প্রতিপাদ্যে এই মেলার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অনলাইন আপডেট

আর্কাইভ