ঢাকা, মঙ্গলবার 22 November 2016 ৮ অগ্রহায়ন ১৪২৩, ২১ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

ইংরেজি ভাষায় লিখিত পত্রের সাথে মকবুল আহমাদের কোন সম্পর্ক নেই  -অধ্যাপক মুজিব

গত ১৮ নবেম্বর অনলাইন পত্রিকা বাংলাট্রিবিউনে এবং গত ১৯ নবেম্বর দৈনিক যুগান্তরের ১ম পৃষ্ঠায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদের নামে লিখিত একটি ইংরেজি বানোয়াট পত্রের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, অনলাইন পত্রিকা বাংলাট্রিবিউনে গত ১৮ নবেম্বর ও দৈনিক যুগান্তর পত্রিকার ১ম পৃষ্ঠায় গত ১৯ নবেম্বর বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদের নামে প্রকাশিত ১৯৭১ সালের ১০ আগস্ট  রেডিও পাকিস্তানের তৎকালীন পূর্বপাকিস্তানের চট্টগ্রামের রেডিও স্টেশনের কথিত ডিউটি অফিসার মোঃ ফজলুল হকের নিকট ইংরেজি ভাষায় লিখিত পত্রের সাথে মকবুল আহমাদের কোন সম্পর্ক নেই। 

গতকাল সোমবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, বাংলাট্রিবিউন এবং দৈনিক যুগান্তরে প্রকাশিত ইংরেজি পত্র ও এ পত্রে প্রদত্ত স্বাক্ষর মকবুল আহমাদের নয়। তখন জামায়াতে ইসলামীর মহকুমা বা সাবডিভিশনের প্রধানকে আমীর বলা হতো না। অথচ মকবুল আহমাদের নামে লিখিত পত্রে তাকে ফেনী মহকুমার আমীর হিসেবে উল্লেখ করা হয়েছে। এ থেকেই প্রমাণিত হয় যে, এই ইংরেজি পত্রটি তিনি লিখেননি। তার সুনাম ও সুখ্যাতি ক্ষুণœ করার হীনউদ্দেশ্যেই একটি বিশেষ মহল এ পত্রটি রচনা করে মকবুল আহমাদের নামে ছেপে দিয়েছে। এভাবে জালিয়াতির আশ্রয় নিয়ে মিথ্যা প্রচারণা চালিয়ে দেশের জনগণকে ধোঁকা দেয়া যাবে না। 

এ ধরনের জালিয়াতিপূর্ণ মিথ্যা প্রচারণা চালিয়ে মকবুল আহমাদের ভাবমর্যাদা ক্ষুণœ করার অপচেষ্টা চালানো থেকে বিরত থাকার জন্য তিনি অনলাইন পত্রিকা বাংলাট্রিবিউন ও দৈনিক যুগান্তর পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

ভারতে ট্রেন দুর্ঘটনায় গভীর উদ্বেগ : ভারতের উত্তর প্রদেশের কানপুরে রেল দুর্ঘটনায় একশত ত্রিশজনের অধিক যাত্রী নিহত ও দুই শতাধিক যাত্রী আহত হওয়ার মর্মান্তিক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, ভারতের কানপুরে রেল দুর্ঘটনায় ১৩০ জনের অধিক যাত্রী নিহত ও দুই শতাধিক যাত্রী আহত হওয়ার ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত ও মর্মাহত। 

গতকাল সোমবার দেয়া বিবৃতিতে তিনি আশা প্রকাশ করেন, ভারত সরকার এ দুর্ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে এ ঘটনার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। এ ঘটনায় যারা নিহত হয়েছেন তিনি তাদের পরিবার-পরিজন ও আহতদের প্রতি এবং ভারতের সরকার ও জনগণের প্রতি গভীর সমবেদনা জানান এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

ভারতে ট্রেন দুর্ঘটনায় শ্রমিক কল্যাণের শোক : ভারতের উত্তর প্রদেশের কানপুরে ‘পাটনা-ইন্দোর এক্সপ্রেস’ দুর্ঘটনায় শতাধিক যাত্রী নিহত হওয়ায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান ও ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ খান।

গতকাল সোমবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ শোক প্রকাশ করেন। শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, শনিবার ভোর ৩টার দিকে কানপুর থেকে ১০০ কিলোমিটার দূরে পুখরায়নে রেলের ১৪টি বগি লাইনচ্যুত হয়। এতে এখন পর্যন্ত শতাধিক নিহত ও অনেক যাত্রী আহত হওয়ার খবরে আমরা গভীরভাবে ব্যথিত ও মর্মাহত। নেতৃদ্বয় বলেন, আমরা এই শোকাবহ ঘটনায় ভারতের সরকার, সে দেশের জনগণ, নিহত ও আহতদের শোকার্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। নিহতদের আত্মার শান্তি এবং আহতদের সুস্থতা কামনা করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ