ঢাকা, মঙ্গলবার 22 November 2016 ৮ অগ্রহায়ন ১৪২৩, ২১ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

নিজ নামে কমিউনিটি সেন্টার উদ্বোধন করলেন সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার : ১১ কোটি টাকা ব্যয়ে নিজ নামে করা একটি কমিউনিটি সেন্টারের উদ্বোধন করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।গতকাল সোমবার সকালে পুরান ঢাকার ধুপখোলা মাঠে নির্মিত এই কমিনিউটি সেন্টারের উদ্বোধন করেন তিনি।

ডিএসসিসি সূত্র জানায়, অঞ্চল-৫ এর আওতাধীন ৪৫নং ওয়ার্ডে কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে ৩০ কাঠা জমির উপর ৬ তলা বিশিষ্ট অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত কমিউিনিটি সেন্টারটি নির্মাণ করা হয়। শীতাতপ নিয়ন্ত্রিত ৩০০ আসনবিশিষ্ট ২টি হলরুম, গাড়ী পার্কিং ব্যবস্থা, পুরুষ ও মহিলাদের পৃথক পৃথক ইনডোর গেমস, ব্যায়ামাগার, মাতৃসদন, লাইব্রেরী, কম্পিউটার ল্যাব, কাউন্সিলর কার্যালয়, সভাকক্ষ, বৈদ্যুতিক সাবষ্টেশন, জেনারেটরসহ বিভিন্ন আধুনিক সুযোগ সুবিধা অন্তর্ভূক্ত রয়েছে কমিউনিটি সেন্টারটিতে।

উদ্বোধনকালে মেয়র বলেন, সম্পদের সীমাবদ্ধতা সত্ত্বেও নগরবাসীর নাগরিক স্বাচ্ছন্দ বৃদ্ধিতে কর্পোরেশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নতুন কমিউনিটি সেন্টার নির্মাণ ছাড়াও বিদ্যমান কমিউনিটি সেন্টার মেরামত/সংস্কার করে আধুনিক রূপ দেয়ার জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। এগুলো বাস্তবায়িত হলে নগরবাসী আরও উন্নত সেবা পাবেন।

এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে ডায়াবেটিক ইউনিট স্থাপনের ঘোষণা দিয়ে সাঈদ খোকন বলেন, এ সেন্টারে পর্যায়ক্রমে ট্রেডমিলসহ জিম স্থাপন করা হবে। এছাড়া পুরনো ঢাকার এই অংশে অত্যাধুনিক রাইডসহ এমন একটি পার্ক নির্মাণ করা হচ্ছে যাতে নতুন ঢাকা হতে বাচ্চারা তাদের বাবা-মার হাত ধরে বিনোদন লাভের আশায় এ পার্কে ঘুরতে আসবেন। এ পার্কে দুঃস্থ অসহায় শিশুদের জন্য এ শিশুপার্কে সপ্তাহে ১দিন বিনামূল্যে বিভিন্ন রাইডে চড়ার সুযোগ দেয়া হবে। এলাকাবাসীকেও ফ্রি এ সুবিধা দেয়ার বিষয়টি বিবেচনা করা হবে বলে জানান মেয়র।

এসময় অন্যান্যের মধ্যে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজী আব্দুল কাদের, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালসহ পার্শ¦বর্তী ওয়ার্ডের কাউন্সিলরগণ, সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ