শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ডাচ রাষ্ট্রদূতের চুরি হওয়া ব্যাগ উদ্ধার আটক ২

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারার চুরি হওয়া ব্যাগসহ রুবেল ও সোলাইমান নামে দুজনকে আটক করেছে ঢাকা মহানগর  গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল বুধবার সকালে তাদের আটক করা হয়। ঢাকা  মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, ব্যাগের সঙ্গে যা ছিল সবকিছুই উদ্ধার করা সম্ভব হয়েছে।
এদিকে চুরি যাওয়া ব্যাগ উদ্ধারের পর সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ডাচ রাষ্ট্রদূত লিওনি মার্গারেথা কুয়েলিনারি। বুধবার  নেদারল্যান্ডস দূতাবাস বাংলাদেশ  ফেসবুক পেইজে দেয়া এক স্ট্যাটাসে তিনি এ কৃতজ্ঞতা প্রকাশ করেন। 
গতকাল ডিএমপির মিডিয়া  সেন্টারে এক সাংবাদিক সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার (ডিবি) আব্দুল বাতেন জানান, সংঘবদ্ধ  চোর দলের সক্রিয় সদস্য রুবেল ব্যাগ চুরির পুরো প্রক্রিয়ার বর্ণনা দিয়েছে। তিনি বলেন, গত  সোমবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে একটি আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধন করতে যান  নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারা। সেখানে রাষ্ট্রদূতের বসার আসনের ঠিক  পেছনে দাঁড়িয়েছিল রুবেল। রাষ্ট্রদূত অনুষ্ঠান উদ্বোধনের জন্য  চেয়ার  থেকে ওঠার সময় ব্যাগটি  সেখানে রেখে যান। রুবেল তখন রাষ্ট্রদূতের ব্যাগটি নিয়ে তার পেছনে পেছনে যায়। তার কৌশল ছিল যে, রাষ্ট্রদূত যদি তাকে জিজ্ঞাসা করেন, এ ব্যাগ  সে কেন নিয়েছে, অথবা কেউ যদি বিষয়টি ধরে ফেলে, তাহলে সে বলবে রাষ্ট্রদূত ভুলে ব্যাগ  রেখে গিয়েছিলেন, তাই সে তা দিতে তার  পেছনে পেছনে এসেছে।
রাষ্ট্রদূত যখন উদ্বোধন অনুষ্ঠান নিয়ে ব্যস্ত তখন রুবেল কৌশলে ব্যাগটি নিয়ে বেরিয়ে আসে। পরে  সে সোজা চলে যায় বসুন্ধরা সিটিতে। সেখানে পঞ্চম তলায় ‘বি’ ব্লকের ৪৫ নম্বর  দোকান ‘আই টাচ’-এর সোলাইমান ওরফে শাওনের কাছে  সে ব্যাগটি দেয়। শাওনের সঙ্গে রুবেলের আগে থেকেই লেনদেন ছিল। এর আগে রুবেল চুরি করা চারটি  মোবাইল  ফোন শাওনের কাছে বিক্রি করে। এদিকে শাহবাগ থানা পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) একাধিক টিমসহ পুলিশ হেডকোয়ার্টার এবং আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সংস্থা এ দুজনকে  কৌশলে গ্রেফতার করে।

অনলাইন আপডেট

আর্কাইভ