শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

গাজীপুরে তুচ্ছ ঘটনায় বেদম মারপিট পোশাক শ্রমিকের মৃত্যু

কালিয়াকৈর সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাটিকাটা এলাকায় শনিবার বিকেলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই ভাড়াটিয়া পরিবারের কথা কাটাকাটি নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে।
এঘটনায় শুকুর মিয়া (৪৫) নামে এক পোশাক শ্রমিককে পিটিয়ে আহত করার দুইদিন পর সোমবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।
 থানা পুলিশ গতকাল মঙ্গলবার দুপুরে নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজ উদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছেন।
এঘটনায় ও ঘটনার দিন রাতেই উজ্জল হোসেন(২২) নামে এক যুবককে থানা পুলিশ আটক করেছেন। কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
নিহত শুকুর মিয়া গাইবন্ধার গোবিন্ধগঞ্জ উপজেলার খলসী শাহপাড়া এলাকার মৃত খলিলুর রহমানের ছেলে। সে পরিবারে লোকজন নিয়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা মাটিকাটা এলাকার রিপন সিকদারের কলোনীতে বাসা ভাড়ায় থেকে স্থানীয় ফারইস্ট নীট কম্পোজিট লিমিটেড কারখানায় লুডার ম্যান হিসেবে কাজ করতো।
নিহতের স্ত্রী শিউলী আক্তার জানান, বাড়ির মালিকের সাথে কথা বলে বেশ কিছুদিন আগে বাসার পাশে কিছু লাউ গাছ রোপণ করে নেট দিয়ে বেড়া দিয়ে পরিচর্যা করে আসছিল তার ছেলে সুজন। পাশের বাড়ি আমিনুল সিকদারের বাড়ির ভাড়াটিয়া দুলাল ওরফে দুদু মিয়ার পরিবারের লোকজন ওই লাউ গাছ নষ্ট করে লাকড়ী ফেলে রাখে। এ ঘটনায় শনিবার বিকেলে দুই বাড়ির ভাড়াটিয়ার মধ্যে কাথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শনিবার দুদু মিয়ার ছেলে ও ছেলে বউ উজ্জল হোসেন, জুয়েল হোসেন, আকাশ, লিমা আক্তার ও পেয়ারা বেগম সুজনকে মারধর করতে থাকে। বিষয়টি শুকুর মিয়া কারখানা থেকে এসে দেখতে পেয়ে তাদের বাধা দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে শুকুরকে মারধর করে। উজ্জল হঠাৎ ক্রিকেট খেলার ব্যাট দিয়ে শুকুর মাথায় আঘাত করলে শুকুর মাটিয়ে লুটিয়ে পড়ে। এলাকাবাসী তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে দুইদিন চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে মারা যায়।
এঘটনায় শনিবার রাতে নিহতের স্ত্রী শিউলী বেগম বাদী হয়ে কালিয়াকৈর থানা অভিযোগ দায়ের করলে পুলিশ উজ্জল হোসেনকে রাতেই আটক করে।
কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুল মোতালেব মিয়া জানান, এ ঘটনায় ৪/৫ দিন আগেই মামলা হয়েছে। একজনকে গ্রেফতার করা হয়েছে। এখন শুধু মামলার সাথে ৩০২ ধারা সংযোজন করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ