ঢাকা, বুধবার 30 November 2016 ১৬ অগ্রহায়ন ১৪২৩, ২৯ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

সহজ জয়ে সিরিজে ২-০তে এগিয়ে গেল ভারত

স্পোর্টস ডেস্ক : তৃতীয় টেস্টে ইংল্যান্ডকে আট উইকেটে হারিয়ে সিরিজে ২-০তে এগিয়ে গেল ভারত। ভারতের বিশাল ব্যাটিং লাইন আপের সামনে ইংল্যান্ড টার্গেট দিতে পারলো মোটে ১০৩ রান। তাও আবার চতুর্থ দিন। যা আট উইকেটে টপকে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয়টি শেষে ২-০তে এগিয়ে গেল বিরাট কোহলি বাহিনী।
সংক্ষিপ্ত স্কোর: ইংল্যান্ড-২৮৩ ও ২৩৬
ভারত-৪১৭ ও ১০৪/২ (২০.২ ওভার)
মোহালিতে স্বল্প টার্গেটের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই অবশ্য মুরালি বিজয়ের উইকেট হারায় স্বাগতিকরা। শূন্য রানে তাকে ফেরান ক্রিস ওকস। আর দলীয় ৮৮ রানের সময় চেতশ্বর পুজারাকে আউট করেন আদিল রশিদ।
ইংলিশ বোলারদের এই সাফল্যই দ্বিতীয় ইনিংসে। বাকিটা সময় হেসে-খেলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত। টি-টোয়েন্টি স্টাইলে হাফসেঞ্চুরি করেন ওপেনার পার্থিব প্যাটেল। তিনি ৫৪ বলে ১১ চার ও এক ছয়ে ৬৭ রান করেন। বিরাট কোহলি ৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।
এর আগে ৭৮ রানে চার উইকেট হারানো ইংল্যান্ড নিজেদের দ্বিতীয় ইনিংসে চতুর্থ দিন আর মাত্র ১৫৮ রান যোগ করতে পারে। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন আঙ্গুলে চোটের কারণে আটে নামা তরুণ হাসিব হামিদ। তিনি শেষ দিকে ক্রিস ওকসকে নিয়ে কিছুটা লড়াই করলেও বাকিরা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন। ওকস করেন ৩০ রান। অপরাজিত থাকেন হামিদ।
ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট পান রবিচন্দ্রন অশ্বিন। আর দুটি করে উইকেট তুলে নেন মোহাম্মদ শামি, রবিন্দ্র জাদেজা ও জয়ন্ত যাদব। আট ডিসেম্বর থেকে মুম্বাইয়ে সিরিজের চতুর্থ টেস্ট অনুষ্ঠিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ