ঢাকা, বুধবার 30 November 2016 ১৬ অগ্রহায়ন ১৪২৩, ২৯ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

জামিন চাইতে এসে জেলে ধর্ষণ মামলার আসামী

স্টাফ রিপোর্টার : আগাম জামিন চাইতে এসে একটি ধর্ষণ মামলার এক আসামীকে কারাগারে যেতে হয়েছে। কুমিল্লার দাউদকান্দি মডেল থানার ধর্ষণ মামলার আসামী মো. নয়ন আগাম জামিন চেয়ে আবেদন করলে আদালত তা খারিজ করে পুলিশে সোপর্দ করেছেন।
গতকাল মঙ্গলবার বিচারপতি শেখ আবদুল আওয়াল ও বিচারপতি সহিদুল করিম সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ জামিন আবেদন খারিজ করে ওই আসামীকে দায়িত্বরত পুলিশের হাতে তুলে দেন। একইসঙ্গে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ারও নির্দেশ দেন।
আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী হারুন-অর রশিদ। আর সরকার পক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল এফ আর খান।
দাউদকান্দির মতিউর রহমান জজ মিয়ার ছেলে মো. নয়নের নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে চলতি বছর ২৭ জুলাই ধর্ষণের অভিযোগে একটি মামলা হয়। যা বর্তমানে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন রয়েছে। ওই মামলায় হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন চান আসামী নয়ন। তখন জামিনের বিরোধিতা করে ডেপুটি এটর্নি  জেনারেল এফ আর খান বলেন, এজাহার অনুযায়ী আসামীর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তাই আমরা আবেদনের স্বপক্ষে গ্রহণযোগ্য কোনো যুক্তি পাইনি। শুনানি শেষে আদালত জামিন আবেদনটি খারিজ করে দেন। একইসঙ্গে তাকে এই মামলায় পুলিশের হাতে তুলে দিতে রেজিস্ট্রার জেনারেলকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন হাইকোর্ট। আদালতের নির্দেশের পর তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ