ঢাকা, শুক্রবার 02 December 2016 ১৮ অগ্রহায়ন ১৪২৩, ০১ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

রাইখালী বাজারে বিশুদ্ধ পানি সংকট

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা : চন্দ্রঘোনা রাইখালী বাজারের বিশুদ্ধ পানির চরম সংকট চলছে। একটি মাত্র নলকূপ দিয়ে পানি সংকট মিটানো সম্ভব হচ্ছে না। প্রায়ই সময় নলকূপটি বিকল থাকে। যার ফলে স্থানীয় লোকজন কর্ণফুলী নদীর দূষিত পানি, লেমুছড়ির ছড়ার পানি সিদ্ধ করে পান করতে বাধ্য হচ্ছে। 

এসব পানি পান করে প্রায় সময় এলাকার মানুষ পেটের পীড়া, ডায়রিয়া, কলেরা, আমাশায় সহ বিভিন্ন পানি বাহিত রোগে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। জনপ্রতিনিধি সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে পানি সংকট সমাধানের আশ্বাস  দেয়া হলেও কার্যকরী পদক্ষেপ নেয়া হচ্ছে না। রাইখালী বাজারের টিটু কান্তি দেব বলেন, দীর্ঘ ৩৬ বছর যাবত অত্র এলাকার প্রায় ৩ হাজার মানুষ একটি নলকূপ ব্যবহার করছে। অনেক সময় নলকূপটি বিকল হয়ে পড়ে। যার ফলে স্থানীয়রা আরো বেশী চরম দুর্ভোগ  পোহাতে হয়। সরকারি কোন সহযোগিতা ছাড়া নিজ উদ্দ্যোগে নলকূপ মেরামত করে পানির ব্যবস্থা করতে হয়। 

গভীর নলকূপ স্থাপন করা  গেলে পানি সংকট নিরসন হবে বলে এলাকাবাসী জানিয়েছেন। রাইখালী ইউপি সদস্য নাছির উদ্দিন জানান, রাইখালীতে পানি সংকট সমাধানের ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ