ঢাকা, শনিবার 03 December 2016 ১৯ অগ্রহায়ন ১৪২৩, ০২ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহী ও খুলনায় আয়কর দিবস পালিত

রাজশাহী অফিস: রাজশাহী মহানগরীতে কর দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত  বুধবার সকাল সাড়ে আটটার দিকে কর অফিস থেকে এই র‌্যলি শুরু হয়।

র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আরা কর অফিসে এসে শেষ হয়। পরে সকালের উপস্থিতিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই আলোচনা সভায় কর বিয়ে আলোচনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, আয়েন উদ্দিন এমপিসহ কর অফিসের কর্মকর্তা-কর্মচারীগণ। এছাড়াও র‌্যালিতে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

খুলনা অফিস: নানা আয়োজনে খুলনায় আয়কর দিবস ২০১৬ দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে খুলনা কর অঞ্চলের উদ্যোগে নানা কর্মসূচী পালন করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল সমাবেশ, দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন এবং র‌্যালি। 

এ সকল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদ প্রশাসক ও খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ হারুনুর রশীদ।

প্রধান অতিথির বক্তৃতায় শেখ হারুনুর রশীদ বলেন, ভাল সেবা প্রদানের মাধ্যমে জনগণকে কর প্রদানে উদ্বুদ্ধ করতে হবে। সমৃদ্ধ দেশ গড়তে সকলকে আয়কর প্রদান করতে হবে। আয়কর দিলে সম্মানিত হওয়া যায়। করের আওতাভুক্ত সবাই কর দিলে সাহায্যের জন্য আমাদের বিদেশীদের কাছে আর ধরনা ধরতে হবে না। পূর্বের চেয়ে এখন রাজস্ব আয় বাড়ছে। এজন্যই প্রধানমন্ত্রী নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের উদ্যোগ নিতে সাহসী হয়েছেন।

উদ্বোধন অনুষ্ঠান ও সমাবেশে সভাপতিত্ব করেন খুলনা কর কমিশনার মো: ইকবাল হোসেন। এ সময় অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন খুলনা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী আবদুল হাদী, কাস্টম কমিশনার ড. আল আমীন প্রামানিক এবং আয়কর আইনজীবী সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম হাওলাদার। পরে প্রধান অতিথি বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের উদ্বোধন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ