ঢাকা, শনিবার 03 December 2016 ১৯ অগ্রহায়ন ১৪২৩, ০২ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

উপবৃত্তি থেকে বঞ্চিত ১৪৫জন শিক্ষার্থী

রানীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা : জেলার রানীশংকৈল উপজেলার শ্রেষ্ঠ বিদ্যাপিঠ ডিগ্রী কলেজ। এ কলেজ কৃর্তপক্ষের অবহেলার কারণে ১৪৫ জন শিক্ষার্থী উপবৃত্তি থেকে বঞ্চিত হওয়ার অভিযোগ উঠেছে ।

মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়,২০১৬ সনের এইচএসসি শিক্ষার্থীরা ২১ শত-টাকা করে মোট তিন বার উপবৃত্তি পাবেন। শিক্ষার্থীদের মধ্যে ছেলেদের ১০ ভাগ কোটা এবং মেয়েদের ৯০ ভাগ কোটা অনুযায়ী তালিকা প্রণয়ন করা হয়। কলেজ কৃর্তপক্ষের মনিটরিং ফরম যথাসময়ে সংশ্লিষ্ট দপ্তরে জমা না দেওয়ার কারণে ১৪৫ জন শিক্ষার্থীর উপবৃত্তির অর্থ পাওয়া নিয়ে অনিশ্চিত হয়ে দাঁড়িয়েছে। তবে মাধ্যমিক শিক্ষা অফিস অনিশ্চিত বললেও কলেজ কর্তৃপক্ষ বলছেন শিক্ষার্থীরা উপবৃত্তি পাবেন। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে কলেজ কর্তৃপক্ষ-মাধ্যমিক শিক্ষা অফিস ও শিক্ষার্থীসহ অভিভাবক মহলের মাঝে। এ প্রসঙ্গে মাধ্যমিক শিক্ষা অফিসার আলী শাহরিয়ার জানান,কলেজ কর্তৃপক্ষ যথাসময়ে মনিটরিং ফরম জমা না দেওয়ার কারণে শিক্ষার্থীরা উপবৃত্তি থেকে বঞ্চিত হচ্ছেন। ডিগ্রী কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম একটু এড়িয়ে গিয়ে বলেন,শিক্ষার্থীরা উপবৃত্তি পাবেন প্রক্রিয়া চলছে। মহিলা সংসদ ৩০১ আসনের সেলিনা জাহান লিটা বলেন,কলেজ কর্তৃপক্ষের উদাসীনতায় যদি এমনটা হয় তাহলে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবি জানাই।

উপজেলা আ’লীগ সভাপতি সইদুল হক বলেন বিষয়টি আমি খতিয়ে দেখব কলেজ কর্তৃপক্ষের গাফিলতি প্রমাণ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।  গভর্নিং বডির সভাপতি ঠাকুরগাঁও ৩ আসনের এমপি ইয়াসিন আলী মুঠোফোনে বলেন,আমি এ বিষয়টি জানি বলে ফোন কেটে দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ