ঢাকা, শনিবার 03 December 2016 ১৯ অগ্রহায়ন ১৪২৩, ০২ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শেখ জামালকে হারিয়ে প্রতিশোধ মুক্তিযোদ্ধার

স্পোর্টস রিপোর্টার : প্রিমিয়ার লিগের প্রথম পর্বে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের কাছে হেরেছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। দ্বিতীয় পর্বে ১-০ গোলের জয়ে সে হারের প্রতিশোধ নিল আব্দুল কাইয়ুম সেন্টুর দল। দুই দলের প্রথম পর্বের ম্যাচে ৩-২ ব্যবধানে জিতেছিল শিরোপাধারী শেখ জামাল। লিগে পঞ্চম হারের স্বাদ পাওয়া শেখ জামাল শিরোপা দৌড় থেকে পিছিয়ে গেল অনেকটা। ১৮ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে তারা। শীর্ষে থাকা আবাহনীর ১৭ ম্যাচের পয়েন্ট ৩৯। ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে মুক্তিযোদ্ধা। বিনা টাকায় খেলা দেখার সুযোগ থাকায় গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শুক্রবার গ্যালারি ছিল দর্শকে ঠাসা। শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণে ছিল শেখ জামাল। রক্ষণ সামলে মুক্তিযোদ্ধার পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। ২৪তম মিনিটে প্রতি আক্রমণের সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা।

সোহেল রানার বাড়ানো বল ধরে বাঁ দিক থেকে আক্রমণে ওঠা সৈকত ভৌমিক হেড করে লিংকনের মাথার ওপর দিয়ে বল নিয়ে ঢুকে পড়েন ডি-বক্সের মধ্যে। এরপর ডান পায়ের দারুণ শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ডিফেন্ডার। লিগে এটি সৈকতের প্রথম গোল।

পিছিয়ে পড়ার পর শেখ জামালের খেলায় ধার কমে। দ্বিতীয়ার্ধে কিছুটা গুছিয়ে ওঠা শিরোপাধারীরা আক্রমণে গেলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় সমতায় ফেরা গোলের দেখা পাচ্ছিল না। ৭০তম মিনিটে ডান দিক থেকে সারোয়ার জামান নিপুর ক্রসে এমেকা ডারলিংটন ছোট ডি-বক্সের একটু ওপর থেকে হেড নিলেও তা লক্ষ্যভ্রষ্ট হয়। দ্বিতীয়ার্ধের শেষ দিকে মুক্তিযোদ্ধা ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ৭৭তম মিনিটে গোলরক্ষক দৃঢ়তায় ব্যবধান বাড়েনি। ডি বক্সের অনেকটা বাইরে থেকে সিমোনের ফ্রি-কিক দারুণ ক্ষিপ্রতায় ফিস্ট করে ফেরান হিমেল। ৮৯তম মিনিটে ডান দিক থেকে রনির কাট ব্যাক এক সতীর্থ ব্যাক হিলে বাড়িয়ে দেন জাভেদ খানকে। কিন্তু জাভেদের প্লেসিং শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলেও লিগে সপ্তম জয় নিয়ে মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধা।

অনলাইন আপডেট

আর্কাইভ