ঢাকা, শনিবার 03 December 2016 ১৯ অগ্রহায়ন ১৪২৩, ০২ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

যত দ্রুত সম্ভব শিল্পপ্রতিষ্ঠানে গ্যাস সংযোগ দেওয়া উচিত -ড. মোমেন

সিলেট থেকে বাসস : জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও সাবেক রাষ্ট্রদূত ড. এ.কে আবদুল মোমেন বলেছেন, গ্যাস ছাড়া শিল্পের বিকাশ সম্ভব নয়। গ্যাস সংযোগ না পেলে নতুন নতুন শিল্পপ্রতিষ্ঠান গড়ে ওঠবে না। আর এভাবে চললে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নেয়ার যে স্বপ্ন দেখছেন তাও পূরণ হবে না। তাই যত দ্রুত সম্ভব শিল্পপ্রতিষ্ঠানে গ্যাস সংযোগ দেওয়া উচিত।

আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় সিলেটের গোটাটিকর বিসিক শিল্পনগরীর ফিজা এন্ড কোম্পানিসহ কয়েকটি শিল্পপ্রতিষ্ঠান পরিদর্শনে গিয়ে তিনি এমন মন্তব্য করেন।

ড. মোমেন বলেন, সিলেট থেকেই দেশের বিভিন্ন জেলায় গ্যাস সরবরাহ করা হয়। তাই গ্যাস সংযোগের ক্ষেত্রে সিলেটকে অগ্রাধিকার দেয়া উচিত। 

তিনি বলেন, সিলেটের মাটির নিচে প্রায় ৩০ মিলিয়ন কিউবেক ফুট গ্যাস মজুদ রয়েছে। এই গ্যাস উত্তোলন করা গেলে শিল্পকারখানায় গ্যাসের কোন সমস্যা থাকবে না।

মোমেন বলেন, সিলেটে বেশকিছু শিল্প প্রতিষ্ঠান গ্যাসের জন্য আটকে আছে। এসব শিল্প প্রতিষ্ঠান চালু হলে প্রায় আড়াই হাজার লোকের কর্মসংস্থান হবে। 

এসময় তার সাথে ছিলেন- সিলেট সিটি করপোরেশন সাবেক ভারপ্রাপ্ত মেয়র আজম খান, ফিজা এন্ড কোম্পানির স্বত্ত্বাধিকারী নজরুল ইসলাম বাবুল, বিসিক শিল্পনগরী শিল্পদ্যোক্তা সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ