ঢাকা, শনিবার 03 December 2016 ১৯ অগ্রহায়ন ১৪২৩, ০২ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

মুক্তিযোদ্ধা নির্যাতনকারীদের শাস্তি দাবি

স্টাফ রিপোর্টার : সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় সংঘঠিত মুক্তিযোদ্ধা হত্যা ও নির্যাতনের ঘটনা তুলে ধরে দোষীদের শাস্তির দাবি জানিয়েছে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ নামের একটি সংগঠন। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে সংগঠনটির বক্তারা এ দাবি জানান।

একই সঙ্গে সংগঠনের পক্ষ থেকে ৩ দফা দাবিও তুলে ধরা হয়েছে। দাবিগুলো হলো- মুক্তিযোদ্ধা হত্যা ও নির্যাতনকারীদের কঠোর শাস্তি প্রদান, মুক্তিযোদ্ধাদের সুরক্ষায় আইন প্রণয়ন ও প্রয়োগ এবং সারাদেশে অবহেলায় পড়ে থাকা মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন সংরক্ষণ ও সংস্কার করা।

মুক্তিযোদ্ধাদের নির্যাতন ও হত্যার ঘটনা তুলে ধরে বক্তারা বলেন, সম্প্রতি পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলায় বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ঝিনাইদহ জেলার শৈলকুপায় বীর মুক্তিযোদ্ধা মুক্তার আহমেদ মৃধাকে পিটিয়ে আহত করা হয়। বাগেরহাটের মোড়েলগঞ্জে মুক্তিযোদ্ধা আশরাফ আলীকে আহত করা হয়েছে, মুন্সিগঞ্জের গজারিয়ায় মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কমান্ডারকে আহত করা হয়। এছাড়া লক্ষীপুর জেলার রামগতির চর নেয়ামতে মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনকে পিটিয়ে আহত করা হয়েছে।

বক্তারা আরো বলেন, একটি অশুভ শক্তি দেশের অর্জনকে ম্লান করে দিতে এ ধরনের কর্মকাণ্ড চালাচ্ছে। এসব ঘটনায় জড়িতদের কঠোর অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ন কবীরের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়নসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ