ঢাকা, শনিবার 03 December 2016 ১৯ অগ্রহায়ন ১৪২৩, ০২ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

রাজাকার মোসলেম উদ্দিন এমপির বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলা হলে আমি প্রধান সাক্ষী থাকবো -কাদের সিদ্দিকী

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) সংবাদদাতা : রাজাকার এমপি মোসলেম উদ্দিনের বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা করেন আমি সাক্ষী দিব। জীবনে কখনো সাক্ষী দেইনি। এই প্রথম কোন মামলায় সাক্ষী হবো। দেশে এত রাজাকারের বিচার হচ্ছে মোসলেম উদ্দিনের বিচার হয় না, ১৯৭০ সালে মোসলেম উদ্দিন এমপি হয়েছিলেন, তিনি মুক্তিযুদ্ধে যাননি, আমি তাকে ধরতে কমপক্ষে দশবার লোক পাঠিয়ে ছিলাম কিন্তু পাইনি। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানকে উদ্দেশ করে বলেন, আপনি একজন মুক্তিযোদ্ধা, আমাকে প্রধান সাক্ষী করে মোসলেম উদ্দিন রাজাকারের বিরুদ্ধে মামলা করেন। স্বাধীনতার সাথে ফুলবাড়ীয়া কলেজের জন্মের বেদনা রয়েছে, সেই কলেজ জাতীয়করণ না করে ননএমপিভুক্ত একটি কলেজ জাতীয়করণ করেছেন, আরো ৫ টি কলেজ সরকারিকরণ করেন, আমার কোন আপত্তি নেই, কিন্তু ফুলবাড়ীয়া কলেজকে জাতীয়করণ করতে হবে। তিনি আরও বলেন, যে দেশে ছাগলের গায়ে আঘাত লাগলে বিচার হওয়ার কথা, আর সে দেশে শিক্ষক, ভ্যান চালক হত্যার বিচার হয় না। শুক্রবার দুপুরে ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজ পরিদর্শন শেষে কলেজ মাঠে এক জনসভায় কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী এসব কথা বলেন। এসময় তার সাথে ছিলেন কৃষক শ্রমিক জনতালীগের সাধারণ সম্পাদক বীর প্রতীক মোঃ হাবিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী, যুব আন্দোলনের আহবায়ক হাবিবুন নবী সোহেল প্রমুখ।

ফুলবাড়ীয়া কলেজ জাতীয়করণের দাবিতে ৪৩তম দিন গত রোববার পুলিশের লাঠিপেটায় সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ ও পথচারী ভ্যানচালক আঃ সফর আলীর মৃত্যু হয়। গুরুতর আহত হয় শিক্ষক শিক্ষার্থীসহ শতাধিক। 

অপর দিকে ,বৃহস্পতিবার ময়মনসিংহ-৬ ফুলবাড়ীয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট মোসলেম উদ্দিনের ছবিসহ “রাজাকার মোসলেম উদ্দিনের বিচার চাই” দাবি করে রঙ্গিন পোস্টার করে উপজেলার বিভিন্ন অঞ্চলে সাঁটিয়ে দিয়েছে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু বক্কর সিদ্দিক। শহীদ পরিবার ও মুক্তিযোদ্ধাদের পক্ষে মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে বিচারাধীন ত্রিশালের এমপি হান্নানের সহযোগী ও ময়মনসিংহ জেলা পিস কমিটির কোষাধ্যক্ষ ৭১ এর ঘাতক দালাল মোসলেম উদ্দিনের যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে বিচার চেয়ে তার ছবিসহ সাদাকালো পোস্টার সাঁটিয়েছে সমগ্র উপজেলায়।

অনলাইন আপডেট

আর্কাইভ